শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ়, ১৪৩১

বঙ্গবন্ধুকে ৩৫০ পাগলের সঙ্গে কারাগারে রাখা হয়েছিল: আমু

editor
নভেম্বর ৭, ২০১৭ ১০:২২ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতা: আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ১৯৬৬ সালের দিকে বঙ্গবন্ধুকে গ্রেপ্তার করে ৩৫০ জন পাগলের সঙ্গে কারাগারে রাখা হয়েছিল। মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি আয়োজিত এক সেমিনারে আমু এ কথা বলেন।
সেমিনারে আমু বলেন, ‘তিনি (বঙ্গবন্ধু) বাংলাদেশভিত্তিক রাজনীতি করেছেন। তার প্রতিটি পদক্ষেপ পাকিস্তানবিরোধী ও স্বাধীনতার পক্ষে ছিল। ৭ মার্চের ভাষণটি তার সারা জীবনের লালিত স্বপ্ন ছিল। তিনি সারা জীবন যে চিন্তা করেছেন, তা ৭ মার্চের ভাষণে বলেছিলেন।’ যুদ্ধের আগেই শেখ মুজিবুর রহমান ভারতের সঙ্গে চুক্তি করেছিলেন উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, সেই চুক্তি অনুযায়ীই ভারত সহযোগিতা করেছে।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা কমিটির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে এই সেমিনারে স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-উর-রশিদ, মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর রফিকুল ইসলাম বীরউত্তম, দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার প্রমুখ।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial