রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

বাংলাদেশে স্মার্ট সিটি ও আইওটি নিয়ে কাজ করতে চায় ডাহুয়া

Sumon Chowdhury
মে ১৫, ২০১৮ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : চীনের বিখ্যাত নিরাপত্তা ও নজরদারীর প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান বাংলাদেশে স্মার্ট সিটি এবং আইওটি নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে। বেশ কয়েকটি স্মার্ট সিটি তৈরির অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে রাজধানীসহ দেশের অন্যান্য গুরুত্বপূর্ণ শহরকেও আধুনিকতার ছোঁয়া দিতে এই প্রতিষ্ঠানটি প্রত্যক্ষ ভূমিকা রাখতে আগ্রহী।
সম্প্রতি ডাহুয়ার নিমন্ত্রনে চীনের হাংজো শহরে প্রতিষ্ঠানটির সদর দপ্তরে এক বৈঠকে অংশগ্রহণ করেন বাংলাদেশ কম্পিউটার সমিতি(বিসিএস) এর সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার। এসময় ডাহুয়া টেকনোলজির প্রেসিডেন্ট মি. লি কি বাংলাদেশে স্মার্ট সিটি, আইওটি এবং হাই টেক ইন্ড্রাসট্রিয়াল পার্কে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।
দেশে নিরাপত্তা প্রযুক্তি পণ্যের উচ্চ চাহিদার কথা উল্লেখ করে বিসিএস সভাপতি তার বক্তব্যে ডাহুয়াকে বাংলাদেশে তাদের কারখানা প্রতিষ্ঠার জন্য আহবান জানান।
বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে বিসিএস সভাপতির প্রস্তাবে মি.লি সদয় সম্মতি জ্ঞাপন করেন। বিসিএস সভাপতিকে ডাহুয়ার সদর দপ্তর পরিদর্শনের জন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
নিত্যনতুন প্রযুক্তি, পন্য এবং প্রযুক্তি সমস্যার সমাধান, ডিসপ্লে, ভিডিও কনফারেন্স সল্যুশনসহ স্মার্ট হোম সল্যুশন ডাহুয়ার বর্তমান পরিকল্পনা এবং সম্ভাবনা সম্পর্কে ডাহুয়া সদর দপ্তরে একটি `ডিসপ্লে শো’ প্রদর্শন করা হয়। বাংলাদেশি প্রতিনিধিরা এসময় ডাহুয়ার হাংজো শহরের ফুয়াং জেলায় স্মার্ট আইওটি ইন্ড্রাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial