রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

বাজারে এসেছে লাল রঙের আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস

Sumon Chowdhury
এপ্রিল ১০, ২০১৮ ৪:৩৯ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত ডেস্ক : লাল রঙের স্পেশাল এডিশনের আইফোন ৮ এবং ৮ প্লাস বাজারে আনলো টেক জায়ান্ট অ্যাপল। কোম্পানিটি গতকাল সোমবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি ব্লগপোস্টে এ তথ্য জানায়।
দাতব্য সংস্থা ‘রেড’এর সাথে অংশীদারিত্বমূলক একটি প্রকল্পের অংশ হিসেবে আইফোন ৮ ও ৮ প্লাস রেড তৈরি করেছে টেক জায়ান্ট। ফোনগুলো বিক্রির পর লভ্যাংশের একটি অর্থ যাবে রেড নামক এইডস আক্রান্তদের নিয়ে কাজ করা একটি দাতব্য সংস্থার কাছে। দাতব্য সংস্থাটি আফ্রিকার আটটি দেশে এইচআইভি বা এইডস নিয়ে সচেতনতা বাড়াতে এবং আক্রান্তদের চিকিৎসা সহায়তা দিয়ে থাকে।
আইফোন ৮ ও আইফোন ৮ প্লাসের গ্রে, সিলভার ও গোল্ড মডেলের সাথে যুক্ত হলো লাল রঙের ভ্যারিয়েশন। এগুলোর স্পেসিফিকেশন অন্যান্য কালার ভ্যারিয়েন্টের মতোই থাকবে। একই সাথে আইফোন ১০ এর জন্য লাল রঙের লেদার কভারও বিক্রির ঘোষণা দিয়েছে অ্যাপল।
উল্লেখ্য, গতবছরও আইফোন ৭ এবং ৭ প্লাসেরও রেড ভার্সন শুরু করেছিল অ্যাপল। আইফোন ৮ ও ১০ উন্মুক্ত করার পর লাল রঙের আইফোন ৭ ও ৭ প্লাসের উৎপাদন বন্ধ করা হয়।
প্রযুক্তি বিশ্লেষকদের ধারণা, আইফোন ৮ ও ৮ প্লাস এর লাল সংস্করণটিও হয়তো মাস ছয়েক বিক্রি হবে। আইফোন ৮ রেড এর দাম শুরু ৬৯৯ ডলার থেকে এবং আইফোন ৮ প্লাস রেড এর দাম ৭৯৯ ডলার থেকে। ১০ এপ্রিল বিশেষ সংস্করণের এ ফোনগুলোর প্রিঅর্ডার নেয়া শুরু হবে এবং নির্ধারিত দেশসমূহে ১৩ এপ্রিল থেকে ডিভাইসগুলোর শিপমেন্ট শুরু হবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial