ঢাকাশুক্রবার , ৮ ডিসেম্বর ২০১৭

ভারত গেলেন সেনাপ্রধান

editor
ডিসেম্বর ৮, ২০১৭ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: সেনাবাহিনীপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ৩ দিনের সরকারি সফরে (৭-৯ ডিসেম্বর) সস্ত্রীক বৃহস্পতিবার ভারত গেছেন।
সেনাবাহিনীপ্রধান প্রধান অতিথি হিসেবে ৯ ডিসেম্বর ভারতের দেরাদুনে অবস্থিত ভারতীয় মিলিটারি একাডেমিতে (আইএমএ) অনুষ্ঠিত ভারতীয় ক্যাডেটদের পাসিং আউট প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করবেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এর আগে ১৯৯৮ সালে বাংলাদেশের তৎকালীন সেনাবাহিনী প্রধান জেনারেল মুহাম্মদ মুস্তাফিজুর রহমান ভারতীয় মিলিটারি একাডেমিতে এবং ২০১১ সালে জেনারেল মোহাম্মদ আবদুল মুবীন প্রধান অতিথি হিসেবে পুনেতে অবস্থিত ভারতের ন্যাশনাল ডিফেন্স একাডেমিতে ক্যাডেটদের পাসিং আউট প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।
অপরদিকে ২০১১ সালে ভারতের তৎকালীন সেনাবাহিনীপ্রধান জেনারেল বিজয় কুমার সিং এবং ২০১৫ সালে জেনারেল দলবীর সিং প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে ক্যাডেটদের পাসিং আউট প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।
সফরকালে সেনাবাহিনীপ্রধান ভারতের সেনাবাহিনীপ্রধান জেনারেল বিপিন রাওয়াতয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং ভারতের উল্লেখযোগ্য সামরিক স্থাপনা ও প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করবেন। আইএসপিআর জানায়, এ ধরনের সফর বাংলাদেশ ও ভারতের সঙ্গে বিদ্যমান দ্বিপাক্ষিক সুসম্পর্ককে আরও জোরালো করতে ভূমিকা রাখবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial