ঢাকাশুক্রবার , ১৭ নভেম্বর ২০১৭

যশোরে ১২৭ শিশু হাসপাতালে ভর্তি, দুইজনের মৃত্যু

editor
নভেম্বর ১৭, ২০১৭ ১২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: যশোর ২৫০ শয্যা হাসপাতালে গত তিনদিনে ঠাণ্ডাজনিত রোগে ১২৭ শিশু ভর্তি হয়েছে বলে খবর পাওয়া গেছে। ভর্তি হওয়াদের মধ্যে দুই শিশুর মৃত্যুও হয়েছে। সীমিত আসনের বিপরীতে অধিক সংখ্যক রোগী সামলাতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। আবহাওয়া পরিবর্তনের কারণেই শিশুদের ঠাণ্ডাজনিত রোগের প্রকোপ দেখা দিয়েছে বলে মনে করছেন চিকিৎসকরা।
যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সূত্র জানায়, গত তিনদিনে হাসপাতালের শিশু ওয়ার্ডে ১২৭ জন রোগী ভর্তি হয়েছে। এদের অধিকাংশই ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত। ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত অন্তত দুইজন শিশুর মৃত্যু হয়েছে। তবে হাসপাতালের তত্ত্বাবধায়ক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করতে পারেন নি।
গত বুধবার ২৪ শয্যার ওয়ার্ডে ৭০ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। সঙ্গে স্বজনদের উপস্থিতিতে পুরো ওয়ার্ডে তিল ধারণের ঠাঁই নেই। এখানেই চলছে শিশুদের চিকিৎসা। কেউ কেউ শয্যা পেলেও বেশিরভাগ শিশুকে মেঝেতে অবস্থান নিতে হয়েছে।
হাসপাতালের তত্ত্বাবধায়ক একেএম কামরুল ইসলাম বেনু বলেন, হঠাৎ করে আবহাওয়ার পরিবর্তন হওয়ায় ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত শিশুর সংখ্যা বেড়েছে। শিশু ওয়ার্ডে পর্যাপ্ত ওষুধ, অক্সিজেন সরবরাহ আছে। তবে শয্যা সংকটে অনেকের কষ্টে থাকতে হচ্ছে। সেবিকা, চিকিৎসকের কোনো অভাব নেই। দুই একদিনের মধ্যেই পরিস্থিতির উন্নতি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তবে ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত কোনো শিশুর মৃত্যু হয়েছে এমন তথ্য তিনি জানেন না বলে উল্লেখ করেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial