সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

যাত্রা শুরু করলো চট্টগ্রামে রাইড শেয়ারিং সেবা ‘ওভাই’

Sumon Chowdhury
জুন ৩, ২০১৮ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : সম্প্রতি, বন্দরনগরী চট্টগ্রামে নিজেদের সেবাদান কার্যক্রম চালু করেছে এমজিএইচ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান দেশের অন্যতম শীর্ষস্থানীয় রাইড শেয়ারিং সেবা ‘ওভাই’। দেশের দ্বিতীয় বৃহত্তম ও অপার সম্ভাবনাময় শহর হিসেবে চট্টগ্রামের মানুষের জীবনযাত্রায় যোগাযোগ ব্যবস্থাকে আরও সহজ করে তুলতেই দেশের বাণিজ্যিক রাজধানীতে যাত্রা শুরু করেছে ‘ওভাই’। প্রাথমিকভাবে, চট্টগ্রাম মহানগরীর অক্সিজেন থেকে বিমানবন্দর পর্যন্ত এবং সিটিগেট থেকে কর্ণফুলী সেতু পর্যন্ত ‘ওভাই’- এর সেবা নিতে পারবেন গ্রাহকরা। তবে, শিগগিরই মহানগরীর বাইরে হাটহাজারী এবং পটিয়াতেও নিজেদের সেবাদান কার্যক্রমের সম্প্রসারণ ঘটাবে প্রতিষ্ঠানটি। চট্টগ্রাম মহানগরীর মধ্যে শুরুতেই ‘ওভাই মটো’ সেবা চালু রাখছে প্রতিষ্ঠানটি। ঈদুল ফিতরের পরপরই রাইড শেয়ারিং সেবাদাতা এ প্রতিষ্ঠানটি তাদের সিএনজি অটোরিকশা, গাড়ি এবং মাইক্রোবাস সেবা চালু করবে।
‘ওভাই’- এ, হাইব্রিড রাইডার্স/ফুলটাইম রাইডার্স (প্রতিষ্ঠানটির নিজস্ব মোটরসাইকেল চালক) ও ফ্রিল্যান্সার রাইডার, দুই ধরনের চালকই রয়েছে। জানা গেছে, চট্টগ্রামে প্রথম মাসের মধ্যেই একশো’র বেশি রাইডার নিয়োগ দেয়া হবে এবং জুনের মধ্যেই মোটরসাইকেল সেবার জন্য আরও ৫০ জন বেশি ফুলটাইম রাইডার
যুক্ত হবেন ‘ওভাই’- এর সাথে। ফুলটাইম ও ফ্রিল্যান্সার, দুই বিভাগেই রাইডারদেরই নিয়োগ প্রক্রিয়া চলছে ‘ওভাই’- এর আগ্রাবাদ ও মেহেদীবাগ কার্যালয়ে। এছাড়াও, ‘ওভাই’ নগরীর বিভিন্ন পার্কিং স্পেস ও পেট্রোল পাম্পে ফ্রিল্যান্সার রাইডারদের সুবিধার্থে উন্মুক্ত নিবন্ধন বুথ খুলেছে। নিবন্ধনের জন্য রাইডারদের মোটরসাইকেল নিবন্ধনের কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স ও জাতীয় পরিচয়পত্র প্রয়োজন হবে।
নতুন গ্রাহকদের জন্য চট্টগ্রামের যেকোন জায়গায় ‘OBHAI242’ প্রোমোকোডের মাধ্যমে ৩শ’ টাকা পর্যন্ত ফ্রি রাইড অফার দিচ্ছে প্রতিষ্ঠানটি। নতুন রাইডাররা আপনজনের সঙ্গে ‘রেফারেল কোড’ শেয়ার করে আরও বেশি ফ্রি রাইড উপভোগ করার সুবিধা পাচ্ছেন। এছাড়াও, রমজানের প্রচারণায় ইফতার এবং সেহরি সময় ‘ওভাই’ রাখছে বিশেষ স্মারক এবং মার্চেন্ডাইজের ব্যবস্থা।
বিগত এক দশক ধরে বন্দরনগরী চট্টগ্রামের মানুষের জীবনযাত্রার মান লক্ষণীয়ভাবে পরিবর্তিত হচ্ছে এবং অতিরিক্ত যানবাহনের চাহিদার ফলে শহরের মধ্যে যানজটও বৃদ্ধি পেয়েছে। তাই, শহরবাসীর ব্যস্ত জীবনকে কিছুটা যানজটের নাকাল অবস্থা থেকে রেহাই দিতেই ঢাকার পর এবার চট্টগ্রামে পথচলা শুরু করলো ‘ওভাই’।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial