ঢাকাশুক্রবার , ১৭ নভেম্বর ২০১৭

রংপুরের ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

editor
নভেম্বর ১৭, ২০১৭ ৩:৪৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে রংপুরে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি আরো বলেন, রংপুরের সহিংসতার ঘটনায় সব ধরনের আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। শুক্রবার সংসদ সদস্য হাবিবে মিল্লাতকে দেওয়া এক সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। আন্তর্জাতিক রেডক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির গভর্নিং বোর্ডের সদস্য নির্বাচিত হওয়ায় হাবিবে মিল্লাতকে সংবর্ধনা দেওয়া হয়।
স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এই ধরনের ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সজাগ দৃষ্টি রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বলেন, ‘যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের বাড়িঘর তুলে দেওয়া হয়েছে। তাদের আর্থিক সহযোগিতা করা হয়েছে।’
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার বিষয়ে কথা বলেন। তিনি জানান, ১০টি বিষয় নিয়ে মিয়ানমার সরকার বাংলাদেশের সঙ্গে একমত হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দ্রুত এই সংকট সমাধান হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।
প্রসঙ্গত, গত ১০ নভেম্বর রংপুরের তারাগঞ্জ উপজেলায় ফেসবুকে ধর্মীয় অবমাননার অভিযোগে ডাকা সড়ক অবরোধ কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে স্থানীয় লোকজন। এতে গুলিতে একজন নিহত এবং বেশ কয়েকজন আহত হন।
সেই সময় সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, যে যুবকের নামে ফেসবুকে স্ট্যাটাস দেওয়া হয়েছে তাঁর বাড়িসহ পাঁচটি হিন্দু বাড়িতে আগুন দেয় বিক্ষোভকারীরা। এ ছাড়া ১৪ থেকে ১৫টি বাড়ি ভাঙচুর করে তারা। পুলিশ বিক্ষোভকারীদের সরাতে গুলি, রাবার বুলেট ও টিয়ার শেল ছোড়ে। কয়েকজন গুলিবিদ্ধ হয়।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial