ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গাদের নাগরিক অধিকার দিয়েই ফিরিয়ে নিতে হবে: রাষ্ট্রপতি

editor
নভেম্বর ২৬, ২০১৭ ৪:২৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বিশ্ব সম্প্রদায়ের চাপের মুখে মিয়ানমার রোহিঙ্গাদের নাগরিক অধিকার দিয়েই ফিরিয়ে নিতে বাধ্য হবে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
রোববার বিকাল ৪টার দিকে উখিয়া উপজেলার বালুখালি ২নং রোহিঙ্গা ক্যাম্পে দুই হাজার রোহিঙ্গার মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
রাষ্ট্রপতি বলেন, ‘এজন্য তাদের একটু ধৈর্য্য ধরতে হবে। রোহিঙ্গাদের জন্য একটা নিরাপদ অবস্থান তৈরি করার পর মিয়ানমারে ফেরত পাঠাতে কাজ করছে বাংলাদেশ।’
এর আগে রাষ্ট্রপতি রোহিঙ্গা ক্যাম্পের বায়োমেট্রিক নিবন্ধন কার্যক্রম ও মেডিক্যাল স্বাস্থ্যসেবা কেন্দ্র পরিদর্শন করেন। পরে বিকাল ৫টায় রাষ্ট্রপতি ইনানীতে হোটেল রয়েল টিউলিপে ফিরে যান।
রাষ্ট্রপতির সোমবার কক্সবাজারের ইনানী বিচ সংলগ্ন হোটেল রয়েল টিউলিপে ভারত মহাসাগরীয় অঞ্চলের নৌবাহিনী সিম্পোজিয়াম (আইওএনএস) এর আন্তর্জাতিক সমুদ্র মহড়ার উদ্বোধন করার কথা রয়েছে। ৯টি পর্যবেক্ষক দেশসহ প্রায় ৩২টি দেশের নৌবাহিনীর যুদ্ধজাহাজ, নৌপ্রধান, সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা ও মেরিটাইম বিশেষজ্ঞরা এই কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial