শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা প্রত্যাবাসন হবে ‘নরকে ঠেলে দেয়ার মতো’: ফখরুল

editor
নভেম্বর ২৪, ২০১৭ ৩:৩৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গাদের ফেরত পাঠাতে মিয়ানমারের সঙ্গে সই করা বাংলাদেশের সমঝোতা স্মারক নিয়ে হতাশার কথা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, মিয়ানমারে সেনাবাহিনীর বর্বরতা বন্ধ না করে এখনই রোহিঙ্গাদের ফেরত পাঠানো হলে তা হবে ‘নরকে ঠেলে দেওয়ার মতো’ ব্যাপার।
শুক্রবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, ‘সমঝোতার বিষয়গুলো সম্পর্কে আমরা জানি না। এটি এখনো জনসম্মুখে আনা হয়নি।’ তিনি মিয়ানমারের সঙ্গে সই করা সমঝোতা স্মারক প্রকাশের দাবি জানান।
বিএনপির এই নেতা বলেন, চুক্তির ফলে রোহিঙ্গারা ফিরে যেতে আস্থা পাবে কি না, তাদের নিরাপত্তা থাকবে কি না, গণহত্যার শিকার হবে কি না এই বিষয়গুলো সম্পর্কে জানা দরকার। কিন্তু এখনো এগুলো সম্পর্কে কিছু জানানো হয়নি। তিনি বলেন, এখনো মিয়ানমারের সেনাবাহিনী সেখানে নির্যাতন করছে। এখন যদি রোহিঙ্গাদের ফেরত পাঠানো হয় তাহলে সেটা নরকে ঠেলে দেওয়ার মতো ব্যাপার হবে।
গত বৃহস্পতিবার নেপিডোতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং মিয়ানমারের স্টেট কাউন্সিলরের দপ্তরের মন্ত্রী একটি সমঝোতায় সই করেন। এরপর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, আগামী দুই মাসের মধ্যে রোহিঙ্গাদের ফেরত পাঠানো শুরু হবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial