সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

শনিবার থেকে শাওমির রেডমি নোট৫ এর প্রি-বুকিং শুরু

Sumon Chowdhury
মে ২১, ২০১৮ ৬:২৪ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : বিশ্বজুড়ে সাড়া ফেলা শাওমির ক্যামেরা বিস্ট রেডমি নোট-৫ এর প্রি-বুকিং শুরু হচ্ছে শনিবার রাতে। ওইদিন রাত ১২টা থেকে ই-কমার্স প্লাটফর্ম কিকশাডটকম ও পিকাবোডটকম থেকে ডিভাইসটির জন্য প্রি-অর্ডার করতে পারবেন গ্রাহকরা।
রেডমি নোট-৫ এর ৩ গিগা র‍্যাম ও ৩২ গিগা ইন্টারনাল স্টোরেজ ভার্সনটি কিকশা থেকে ২০ হাজার ৯৯০ টাকায় কেনা যাবে। এটা কেনার সময় ইবিএল ও মাস্টার কার্ড ব্যবহার করলে ২০ শতাংশ (সর্বোচ্চ ২ হাজার টাকা) ক্যাশব্যাক পাবেন ক্রেতারা। এই স্মার্টফোনটি লেক ব্লু কালারে পাওয়া যাবে।
অন্যদিকে ৪ গিগা র‍্যাম ও ৬৪ গিগা স্টোরেজ ভার্সনটি ২৩ হাজার ৯৯০ টাকায় কেনা যাবে পিকাবো থেকে। ম্যাট ব্ল্যাক কালারের এই স্মার্টফোনটি কিনলে একটি মি ব্যান্ড-২ ফ্রি পাবেন গ্রাহকরা। দুটি অফারই পাঁচদিন পর্যন্ত চালু থাকবে।
রেডমি নোট-৫ এর দুটি ভার্সনেই ১২৮ গিগা পর্যন্ত মেমরি কার্ড সংযুক্ত করা যাবে। শাওমির নতুন এই স্মার্টফোনের ৫ দশমিক ৯৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। বর্তমানে এই আকারের ডিসপ্লে তরুণদের মাঝে সবচেয়ে বেশি জনপ্রিয়।
রেডমি নোট-৫ স্মার্টফোনটির অন্যতম আকর্ষণ এর ক্যামেরা। এতে তিনটি সনি লেন্স ব্যবহার করা হয়েছে। সহজ ভাষায় বললে, ‘স্মার্টফোনটিতে রয়েছে তিনটি ক্যামেরা। যার মধ্যে ১২ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেলের দুটি লেন্স রয়েছে ব্যাক ক্যামেরা হিসেবে এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে ১৩ মেগাপিক্সেলের লেন্স।
উভয় পাশের ক্যামেরাতেই রয়েছে ফ্ল্যাশ সুবিধা। এ ছাড়া পুরো ক্যামেরা ফাংশনে ব্যবহার করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি। যা ছবি তোলার সময় স্বয়ংক্রিয়ভাবে ফোকাস, কালার কনট্রাস্ট করবে। এতে ছবির কোয়ালিটি অন্য যে কোনও ডিভাইসের চেয়ে আকর্ষণীয় হবে।
রেডমি নোট-৫ স্মার্টফোনে ফ্ল্যাগশিপ প্রসেসর ৬৩৬ ব্যবহার করায় গ্রাহকরা আরও দ্রুততার সাথে কাজ করতে সক্ষম হবেন। এর ব্যাটারি ক্ষমতা ৪ হাজার মিলি-অ্যাম্পিয়ার।
রেডমি নোট-৫ সম্পর্কে বাংলাদেশে শাওমির ন্যাশনাল ডিস্ট্রিবিউটর সোলার ইলেক্ট্রো বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী দেওয়ান কানন বলেন, ‌মি ফ্যানদের জন্য তুলনামূলক কম দামে সর্বোচ্চ সুবিধাযুক্ত স্মার্টফোন আনতে চেষ্টা করে শাওমি। তারই ধারাবাহিকতায় রেডমি নোট-৫ আনা হয়েছে।
তিনি আরও বলেন, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে ক্যামেরা বিস্ট এই স্মার্টফোনটি ব্যাপক সাড়া ফেলেছে। আশা করছি আমাদের দেশেও এটা ব্যাপক সাড়া তৈরি করবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial