রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপে বাংলাদেশের গ্রুপে নেপাল, ভুটান, পাকিস্তান

Sumon Chowdhury
এপ্রিল ১৮, ২০১৮ ৫:৫০ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : আগামী ৪-১৫ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপ। এবারের টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। গ্রুপে বাংলাদেশ দলের প্রতিপক্ষ নেপাল, ভুটান ও পাকিস্তান। বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁও বলরুমে টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য আঞ্চলিক বিশ্বকাপ হিসেবে খ্যাত টুর্নামেন্টে ‘বি’ গ্রুপে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত, শ্রীলঙ্কা ও মালদ্বীপ।
গতবারের মতো এবারও আফগানিস্তান অংশ নেওয়ার আগ্রহ দেখিয়েছিল। কিন্তু অনান্য দেশগুলোর আপত্তির কারণে সেটা হয়নি বলে সংবাদ সম্মেলনে জানান সাফের সভাপতি কাজী সালাউদ্দিন। এবারও আফগানিস্তান খেলতে চেয়ে অনুরোধ করেছিল। আমারও কোনো আপত্তি ছিল না। কিন্তু নিজেদের মধ্যে বৈঠকের সময় প্রতিনিধিদের কথাগুলো ছিল এরকম-সাফ সাফই থাকবে। সাফের (দক্ষিণ এশিয়া) বাইরের কোনো দল এখানে থাকবে না। এ কারণেই আফগানিস্তানকে রাখা যায়নি। টুর্নামেন্টের ম্যাচ সূচি এখনও জানায়নি আয়োজকরা। তবে রাতে খেলা থাকলে বঙ্গবন্ধু স্টেডিয়ামের বর্তমান ফ্লাড লাইটে সেটা সম্ভব নয়। সালাউদ্দিন জানালেন বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা চলছে। বিষয়টা নিয়ে আমরা এরই মধ্যে মন্ত্রণালয়কে চিঠি দিয়েছি। তারাও বিষয়টা নিয়ে বসেছে। আশা করি, সামনের সপ্তাহের মধ্যে এ সমস্যার সমাধানের একটা সিদ্ধান্ত হয়ে যাবে।  উদ্বোধনী দিন ৪ সেপ্টেম্বর ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। সবগুলো ম্যাচ হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।
এদিকে টুর্নামেন্টের সূচি চূড়ান্ত হলেও এখনো খেলার সময় চূড়ান্ত হয়নি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ফ্লাডলাইটের আলো প্রয়োজনের চেয়ে অনেক কম। যেখানে ১২০০ লাক্সের প্রয়োজন, সেখানে আছে ৩০০ লাক্স। সেপ্টেম্বরের আগে ফ্লাডলাইটের কাজ সম্পন্ন না হলে বেকায়দায় পড়তে পারে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এ প্রসঙ্গে সাফের সভাপতি সালাউদ্দিন বলেন, আমরা এনএসসিকে দুটি চিঠি দিয়েছি। তারাও বিষয়টি নিয়ে বসেছে। আশা করি আগামী সপ্তাহের মধ্যেই সব কিছু জানতে পারবেন।
এর আগে দু’বার সাফের আয়োজক হয়েছিল বাংলাশে। ২০০৩ সালে প্রথমবার আয়োজন করেই চ্যাম্পিয়ন হয়েছিল লাল সবুজের জার্সিধারীরা। ২০০৯ সালে দ্বিতীয়বার আয়োজক হলেও সেমিফাইনালে বিদায় ঘন্টা বেজেছিল বাংলাদেশের।  এ সময় আরও উপস্থিত ছিলেন সাফের সাধারন সম্পাদক আনোয়ারুল হক হেলাল, বাফুফে সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্সেদী, ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ, বাফুফে সাধারন সম্পাদক আবু নাঈম সোহাগসহ অন্যান্যরা।                                                                                                                               সাফ ফুটবল  চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে বাংলাদেশের ম্যাচ:
তারিখ               দল                প্রতিপক্ষ                                                                                                                                                                                        ৪ সেপ্টেম্বর    বাংলাদেশ       ভুটান
৬ সেপ্টেম্বর   বাংলাদেশ     পাকিস্তান
৮ সেপ্টেম্বর   বাংলাদেশ       নেপাল

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial