সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

সারাদেশে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় উদ্বিগ্ন মানবাধিকার কমিশন

editor
মে ২২, ২০১৮ ৫:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: মাদকবিরোধী অভিযানে দেশের বিভিন্ন স্থানে হতাহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় মানবাধিকার কমিশন। মানবাধিকার কমিশন বলছে, জাতীয় মানবাধিকার কমিশন যেকোনো বিচারবহির্ভূত হত্যাকে সমর্থন করে না এবং এ ধরনের ঘটনায় কমিশন উদ্বিগ্ন।
জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ফারহানা সাঈদ স্বাক্ষরিত এক বার্তায় এ উদ্বেগ প্রকাশ করেন কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।
বার্তায় কাজী রিয়াজুল হক বলেন, গণমাধ্যমে প্রকাশিত সংবাদে জানা যাচ্ছে, মাদকবিরোধী অভিযানে দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মাদক ব্যবসায়ীদের ‘বন্দুকযুদ্ধ’ হয় এবং এতে ৯ জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন ও আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্য আহত হয়েছে।
তিনি বরেন, মাদক একটি মরণ নেশা এবং জাতীয় শত্রু। জাতিকে সুন্দর ভবিষ্যৎ প্রজন্ম উপহার দেয়ার জন্য দেশকে মাদকমুক্ত করার কোনো বিকল্প নেই। মাদকের কবল থেকে দেশকে মুক্ত করার জন্য সরকারের পাশাপাশি সকলকে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করতে হবে এবং মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।
তাই মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মানবাধিকার ও দেশের প্রচলিত আইনের প্রতি লক্ষ্য রেখে এ অভিযান পরিচালনা করতে হবে। এ অভিযানে নিরপরাধ কেউ যেন ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial