বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ়, ১৪৩১

১৩৩ পৌর-ইউপি-উপজেলার ভোট ২৮ ডিসেম্বর

editor
নভেম্বর ১২, ২০১৭ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় সরকারের বিভিন্ন স্তরের পৌরসভা, ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের সাধারণ ও উপ নির্বাচনের তফসিল অনুমোদন করেছে নির্বাচন কমিশন (ইসি)। ১৩৩টি নির্বাচনে ভোটের তারিখ ২৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। অনুমোদিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ নভেম্বর, বাছাই ২৮ ও ২৯ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ৭ ডিসেম্বর। ভোট হবে ২৮ ডিসেম্বর।
রবিবার মাঠ পর্যয়ে রিটার্নিং কর্মকর্তাদের কাছে ভোটের তফসিল ঘোষণার জন্যে নির্দেশনা পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ইসির যুগ্মসচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান। তিনি বলেন, বিভিন্ন পদে সাধারণ ও উপ-নির্বাচনের ভোটের তারিখ কেন্দ্রীয়ভাবে অনুমোদন করেছে ইসি। এখন সংশ্লিষ্ট স্থানীয় সরকারের প্রতিষ্ঠানে রিটার্নিং অফিসার এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করবে।
ইসির সংশ্লিষ্টরা জানান, ১৩৩ টি ভোটের মধ্যে ৪টি পৌরসভায় সাধারণ, ৩টি পৌরসভায় উপ-নির্বাচন, ৩৪ ইউপিতে সাধারণ ও ৯১ ইউপিতে উপ-নির্বাচন এবং একটি উপজেলায় সাধারণ নির্বাচন হবে।
কর্মকর্তারা আরও জানান, বন্যার কারণে অর্ধশত নির্বাচন করা সম্ভব হয়নি। এছাড়া মামলাসহ অন্যান্য আইনি জটিলতার কারণেও কিছু নির্বাচন হয়নি। এছাড়া জামালপুরের বকশীগঞ্জ, নাটোরের বনপাড়া, ফরিদপুরের আলফাডাঙ্গা, যশোহরের বেনাপোলের ৪টি পৌরসভায় মেয়াদ শেষ হয়েছে আগেই। সে নির্বাচনগুলোই এখন সম্পন্ন করা হচ্ছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial