শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ়, ১৪৩১

১৯২ জন সাংবাদিককে বরণ করে নিল ডিআরইউ

editor
নভেম্বর ২৫, ২০১৭ ২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নতুন সদস্যদের বরণ করে নিল। শনিবার সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে ১৯২ জন সাংবাদিককে বরণ করে নেয় সংগঠনটি। ডিআরইউর সাংগঠনিক সম্পাদক জিলানী মিলটনের সভাপতিত্বে বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মুসালিন নোমানী, দপ্তর সম্পাদক নয়ন মুরাদ, কার্যনির্বাহী কমিটির সদস্য নূরুল ইসলাম হাসিব প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন কার্যনির্বাহী কমিটির সদস্য হাবীবুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে সাখাওয়াত হোসেন বাদশা বলেন, ২২ বছরের শ্রম ও মেধায় এ সংগঠন আজ এ পর্যায়ে এসেছে। এটি একটি সুশৃঙ্খল সংগঠন। এটি গঠনতন্ত্র মেনে চলে। তাই কোনো প্রকার বিশৃঙ্খলা নেই। আশা করি আপনারাও গঠনতন্ত্র অনুযায়ী চলবেন। এই সংগঠনকে দরদ, মমত্ববোধ ও ভালবাসা দিয়ে আগলে রাখার দায়িত্ব আপনাদের। সাধারণ সম্পাদক মুসালিন নোমানী বলেন, ১৯৯৫ সালে ২৬ মে এই সংগঠন প্রতিষ্ঠা পায়। সেই হিসেবে আমাদের প্রাণের এই সংগঠন পরিপূর্ণ যৌবনে পদার্পণ করেছে। প্রতিষ্ঠার পর থেকেই এটি একটি অরাজনৈতিক সংগঠন হিসেবে এগিয়ে যাচ্ছে। যেকোনো সমস্যায় আমরা সবাই একসঙ্গে ঝাঁপিয়ে পড়ি। এই একতা নিয়ে আমরা এগিয়ে যেতে চাই। সংগঠনের জ্যেষ্ঠ সদস্যরা যেন আমাদের কোনো আচরণে কষ্ট না পান সে বিষয়ে লক্ষ রেখে এগিয়ে চলার পরামর্শ দেন তিনি। নূরুল ইসলাম হাসিব বলেন, আমাদের প্রথম পরিচয় আমরা কোন প্রতিষ্ঠানে কাজ করি। পরের পরিচয় আমরা পেশাদার সাংবাদিকদের প্রাণের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য। সেই বিষয়টি মাথায় রেখে আমাদের পেশাগত দক্ষতা বাড়াতে দৃষ্টি দিতে হবে।
জিলানী মিলটন বলেন, আমরা একটা পরিবার। সুখে-দুঃখে আপনারা সবকিছু আমাদের সঙ্গে শেয়ার করবেন। সবাই মিলে আমরা একসঙ্গে চলব। এই সংগঠন এক সময় আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছাবে। আপনারা পেশাগত জ্ঞান বৃদ্ধি করবেন এটাই আমাদের প্রত্যাশা।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial