ঢাকাসোমবার , ৬ নভেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

২০১৮ সালে সরকারি ছুটি ২২ দিন

editor
নভেম্বর ৬, ২০১৭ ১০:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: ২০১৮ সালের সরকারি ২২ দিন ছুটির এক-তৃতীয়াংশই পড়েছে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবারে। সোমবার (৬ নভেম্বর) তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এই ২২ দিন ছুটির অনুমোদন দেওয়া হয়েছে।
বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিসভা কক্ষে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।
ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘২০১৮ সালে সরকারি ছুটি মন্ত্রিসভায় অনুমোদন পেয়েছে। এ বছর সরকারি ছুটি হবে ২২ দিন। এর মধ্যে সাধারণ ছুটি ১৪ দিন, নির্বাহী আদেশে ছুটি আট দিন।’
সচিব জানান, মোট ২২ দিন সরকারি ছুটির মধ্যে সাত দিন পড়েছে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবারে। এর মধ্যে সাধারণ ছুটির চার দিন এবং নির্বাহী আদেশে সরকারি ছুটির তিন দিন পড়েছে শুক্র-শনিবারে।
এর আগে, বৈঠকের শুরুতেই অনির্ধারিত আলোচনায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে ইউনেস্কো ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ডে’র স্বীকৃতি দেওয়ায় এবং ফোর্বস ম্যাগাজিনের বিশ্বের প্রভাবশালী নারীদের তালিকায় প্রধানমন্ত্রী ৩০তম স্থানে থাকায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে অভিনন্দন জানায় মন্ত্রিসভা।
মন্ত্রিসভার এই বৈঠকে পায়রা বন্দর এলাকায় বিদ্যুৎকেন্দ্র নির্মাণের জন্য বাংলাদেশ ও চীনের দুইটি কোম্পানি মিলিয়ে যৌথ কোম্পানি গঠনের জন্য সংঘস্মারক ও সংঘবিধির খসড়া অনুমোদন করা হয়েছে। এছাড়া ‘প্রবাসী কল্যাণ বোর্ড আইন ২০১৭’-এর খসড়ারও চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial