ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০১৭

২৯ নভেম্বর খসড়া ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের

editor
নভেম্বর ২৬, ২০১৭ ৩:৩৪ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : দেশে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট তৈরির কাজ চলছে। ২৯ নভেম্বর এর খসড়া প্রকাশ করা হবে। বলেছেন, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। রবিবার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে টেলিযোগাযোগ বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি)-এর নেতা ও সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন। পলক বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়ে আমরা দুই বছর আগে কাজ শুরু করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনেই এটি তৈরির কাজ চলছে। ইতোমধ্যে আমাদের বিভিন্ন স্টেক হোল্ডারদের নিয়ে এটি চূড়ান্ত করতে সভা করেছি।সেখানে সাংবাদিক, বুদ্ধিজীবী এবং আন্তর্জাতিক প্লাটফর্মের প্রতিনিধি ছিলেন।
পলক জানান, ২৯ নভেম্বরে খসড়াটি প্রকাশ করা হবে। এরপর এটি মন্ত্রীসভায় তোলা হবে। প্রয়োজনীয় সংশোধন শেষে এটি সংসদে তোলা হবে। ডিজিটাল অপরাধ নিয়ে তদন্ত, অপরাধের বিষয়ে তথ্য প্রমাণ সংগ্রহ এবং অপরাধীকে বিচারের আওতায় আনার মতো বিষয়গুলো নিয়ে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট খসড়া তৈরির কাজ চলছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা যে পলিসি নিয়েছি তাতে আমরা আশাকরি আগামী দুই তিন বছরে মধ্যে আমাদের আইটি ইন্ডাস্ট্রিতে অভাবনীয় উন্নতি হবে।
অনুষ্ঠানে আইসিটি সচিব সুবীর কিশোর চৌধুরী এবং টিআরএনবির সদস্যরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial