সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

৫টি ইকমার্স মার্কেটপ্লেসের সাথে ইকুরিয়ারের ওয়ারহাউস সার্ভিস চুক্তি স্বাক্ষর

Sumon Chowdhury
এপ্রিল ১২, ২০১৮ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : দ্রুত প্রসার হচ্ছে বাংলাদেশের ই-কমার্স। বাড়ছে ক্রেতা, পাল্লা দিয়ে বাড়ছে বিক্রেতা। বাসা কিংবা অফিস থেকে অনলাইনে ব্যবসা করছেন উদ্যোক্তারা।আর অনলাইন বিপণন কে সহজলভ্য করার জন্য তৈরি হয়েছে “হোম ডেলিভারি সার্ভিস” কিন্তু তার বাহিরেও বাধা হয়ে দারায় পণ্য স্টক, প্যাকেজিং, লেবেলিং, সঠিক পণ্যের গুনগত মান পরীক্ষা এবং তার সাথে অল্প সময়ে দেশ ব্যাপী হোম ডেলিভারি দেয়াই হচ্ছে সব থেকে বড় চ্যালেঞ্জ” এমন কথাই বললেন ইকমার্স ভিত্তিক অনলাইন কুরিয়ার “ইকুরিয়ার লিমিটেড” এর প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব ঘোষ রাহুল।
বৃহস্পতিবার তথ্যপ্রযুক্তি সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে ইকুরিয়ার আয়োজিত একটি সংবাদ সম্মেলনে পণ্য ডেলিভারির বিভিন্ন দিক ও ওয়ারহাউস সার্ভিসের সুবিধা সমূহ তুলে ধরেন। এছাড়াও দেশের জনপ্রিয় ৫টি ইকমার্স মার্কেটপ্লেস কোম্পানি (আজকেরডিল ডট কম, বাগডুম ডট কম, কিকশা ডট কম, প্রিয়শপ ডট কম এবং অথবা ডট কম) সাথে ওয়ারহাউস সার্ভিসের জন্য চুক্তি সাক্ষরিত হয়।
উন্নত ওয়্যার হাউজ/ ফুলফিলমেন্ট সেন্টার যারা অনলাইন অর্ডার দ্রুত প্রক্রিয়াকরণ করতে পারে, সেই বিষয়ে অনলাইন বিক্রেতারা এখনো সচেতন নয়। ই-কুরিয়ার লিমিটেড বাংলাদেশে সর্বপ্রথম ই-কমার্স ব্যবসায়ীদের জন্য নিয়ে এসেছে ওয়্যারহাউজ এবং ফুলফিলমেন্ট সেন্টার। যেখানে উদ্যোক্তারা পাচ্ছেন পণ্য স্টক, প্যাকেজিং, লেবেলিং এবং দেশ ব্যাপী হোম ডেলিভারি সুবিধা। ই-কুরিয়ার লিমিটেডের ওয়্যারহাউজে থাকছে পণ্য টেস্ট/ চেক করার ব্যবস্থা। পণ্যের আকার, আকৃতি, অবস্থার উপর ভিত্তি করে রয়েছে আলাদা আলাদা সংরক্ষণের ব্যবস্থা। থাকছে সাইজ, কালার, টাইপের উপর ভিত্তি করে ট্র্যাকিং অ্যাপ্লিকেশন। এরই মধ্যে বিগত ২ মাসে প্রায় ৩০টির অধিক মার্চেন্ট যুক্ত হয়েছে ই-কুরিয়ারের এই ওয়্যারহাউজ প্রজেক্টের সাথে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিসের নবনিযুক্ত ডিরেক্টর দিদারুল আলম সানি, আজকেরডিলের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাসরুর, বাগডুমের প্রধান নির্বাহী কর্মকর্তা মিরাজুল হক, জিরো গ্রেভিটি ভেঞ্চারস-এর কো ফাউন্ডার এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জিসান কিংশুক হক, প্রিয়শপ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা আশিকুল আলম খান এবং অথবা ডট কমের হেড অব বিজনেস আজিম হোসেন। ইকমার্স ব্যবসাকে শক্তিশালী করার লক্ষ্যে ডেলিভারি সিস্টেমকে সময়উপযোগী পদক্ষেপ নেয়া এবং প্রান্তিক পর্যায় ডেলিভারি নিশ্চিত করার জন্য আহবান করেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial