ঢাকাSaturday , 6 January 2018

উন্মোচন হলো দ্বিতীয় প্রজন্মের নতুন নোকিয়া ৬

editor
January 6, 2018 4:14 pm
Link Copied!

আজকের প্রভাত ডেস্ক : উন্মোচন করা হয়েছে দ্বিতীয় প্রজন্মের নোকিয়া ৬। এবার এই স্মার্টফোনে রাখা হয়েছে আগের চেয়ে উন্নত প্রসেসর, মাইক্রো ইউএসবি-এর জায়গায় আনা হয়েছে ইউএসবি-সি পোর্ট আর ৩ জিবি র‌্যাম থেকে বাড়িয়ে ৪ জিবি র‌্যাম করা হয়েছে।
নতুন এই সংস্করণেও ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর। স্মার্টফোনটির দাম আগের মতোই রাখা হয়েছে বলে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
স্মার্টফোনটির নকশা আগের সংস্করণের মতোই রাখা হয়েছে, তবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি সামনের স্ক্রিন থেকে সরিয়ে স্মার্টফোনের পেছনে সরিয়ে নেওয়া হয়েছে। আকারে নতুন সংস্করণটি আগেরটার চেয়ে একটু ছোট করা হয়েছে। পেছনের ক্যামেরা আগের মতোই ১৬ মেগাপিক্সেল।
এতে ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজ অপশন রয়েছে, যা মাইক্রোএসডি দিয়ে ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। ইউএসবি-সি চার্জার দিয়ে ৩০ মিনিটে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ দেওয়া যাবে বলে জানিয়েছে নোকিয়া। অ্যান্ড্রয়েড নুগাট ৭.১.১ সংস্করণ দিয়ে এই স্মার্টফোনটি বাজারে ছাড়া হচ্ছে, তবে অ্যান্ড্রয়েড ওরিও আসলে তাও চলবে।
আপাতত নতুন এই নোকিয়া ৬ শুধু চীনে ছাড়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।