ঢাকাWednesday , 29 November 2017

তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারা বিলুপ্ত হচ্ছে: তথ্যমন্ত্রী

editor
November 29, 2017 12:58 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের আগামী শীতকালীন অধিবেশনেই উত্থাপন করা হচ্ছে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-২০১৭। আশা করা যায়, এ অধিবেশনেই আইনটি পাস হয়ে যাবে। তবে এর আগে অনুমোদনের জন্য আইন পাঠানো হবে মন্ত্রিপরিষদের বৈঠকে।
বুধবার (২৯ নভেম্বর) দুপুরে সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের পর্যালোচনা বৈঠক শেষে এ সব তথ্য সাংবাদিকদের জানান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।
হাসানুল হক ইনু জানান, এ আইনের খসড়া চূড়ান্ত করা হয়েছে। নতুন ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে আইসিটি অ্যাক্টের ৫৭ ধারা থাকছে না। আমরা ওই আইনের শুধু ৫৭ ধারাই নয়, একই সঙ্গে ৫৪, ৫৫, ৫৬ ও ৬৬ ধারাও বিলুপ্তির প্রস্তাব করেছি। শিগগিরই অনুমোদনের জন্য আইনটি মন্ত্রিপরিষদের বৈঠকে উপস্থাপন করা হবে। আগামী শীতকালীন অধিবেশনে আইনটি পাসের জন্য উপস্থাপন করা হবে।
এসময় মত প্রকাশের স্বাধীনতা খর্ব হয় এমন উদ্যোগ সরকার নেবে না বলেও উল্লেখ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ‘সরকার মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী। মত প্রকাশের স্বাধীনতা খর্ব হয়, এমন কোনও কাজ সরকার করবে না।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।