ঢাকাWednesday , 7 February 2018
আজকের সর্বশেষ সবখবর

বিদেশেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে সেনাবাহিনী : প্রধানমন্ত্রী

editor
February 7, 2018 10:37 am
Link Copied!

নিজস্ব সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের পাশাপাশি দেশ গঠনেও সশস্ত্র বাহিনীর সদস্যগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। শুধু দেশে নয় বিদেশেও আমাদের সেনাবাহিনী তাদের কাজের মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন।
বুধবার রাজধানীর মিরপুর সেনানিবাসে সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজে (ডিএসসিএসসি) এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। কলেজের ডিএসসিএসসি কোর্সের গ্রাজুয়েটদের সনদ তুলে দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সেনাবাহিনীর ১৩৬ গ্রাজুয়েটসহ বিভিন্ন বাহিনীর ২৬৬ অফিসারের হাতে সনদ তুলে দেন।
প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনীর নানা কার্যক্রমের প্রশংসা করে বলেন, আমাদের সশস্ত্র বাহিনী যেমন নানা উন্নয়ন কর্মকাণ্ড চালাচ্ছে, তেমনি দেশ গঠনেও ভূমিকা রাখছে। যে কোনো দুর্যোগের সময় আমাদের সেনাবাহিনীর সদস্যরা ঝাঁপিয়ে পড়ে মানুষের জানমাল রক্ষা করছে। দুর্যোগ মোকাবেলায় তারা গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনীর উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন। উল্লেখ করেন দেশের উন্নয়নে সরকারের গৃহীত নানা কর্মসূচির কথাও।
তিনি বলেন, সেনাবাহিনীকে আধুনিক ও বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ ও পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।