ঢাকাWednesday , 28 February 2018

৩ মার্চ নারীদের উদ্যোক্তাদের নিয়ে শুরু ওম্যান টেক এক্সপো

editor
February 28, 2018 5:56 pm
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দেশের টোকনোলজি খাতের নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবার এক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
ওম্যান টেক এক্সপো ২০১৮ শিরোনামের এই প্রদর্শনীর আয়োজন করেছে যৌথভাবে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও বাংলাদেশ ওম্যান ইন আইটির (বিডব্লিউআইটি)।
আগামী ৩ মার্চ সকাল ১০টা থেকে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ভবনের মাল্টিপারপাস হলে এই এক্সপো অনুষ্ঠিত হবে।
এক্সপোতে দেশের বিভিন্ন স্থান থেকে আগত মোট ৩৫জন নারী উদ্যোক্তা তাদের পণ্য ও সেবা তুলে ধরবেন।
বাংলাদেশ ওম্যান ইন আইটির (বিডব্লিউআইটি) –এর সভানেত্রী দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারপারসন ণুরা শামসুদ্দোহা জানালেন, আমাদের দেশের নারী উদ্যোক্তারাও এরই মধ্যে কারিগরি খাতে বেশ এগিয়েছে। তাদের পণ্য ও সেবা একসঙ্গে প্রদর্শনীর জন্য এই আয়োজন।
এ এক্সপো নারী উদ্যোক্তাদের পাশাপাশি আগামীতে উদ্যোক্তা হতে চায় এমন তরুণ-তরুণীদেরও সহায়তা করবে বলেও মনে করেন তিনি।
এক্সপোতে তিনটি মুক্ত সেমিনারও অনুষ্ঠিত হবে। এই তিনটি সেমিনার হবে যথাক্রমে উদ্যোগের জন্য আর্থিক সহায়তা প্রাপ্তি, উদ্যোগের প্রসারে ডিজিটাল মার্কেটিং এবং অতীত, বর্তমান ও ভবিষ্যতের নারী উদ্যোগের চ্যালেঞ্জ ও সম্ভাবনা নিয়ে।
নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবার পাশাপাশি মেলাতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এবং উদ্যোক্তাদের সহায়তাদানকারী প্রতিষ্ঠানের স্টলও থাকবে বলে জানা গেছে।
এ আয়োজন সহায়তা করছে এটিএন নিউজ, জাগো নিউজ, ল’ফটো, আইপে এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল ও প্রাইভেট ইকুইটি এসোসিয়েশন। মেলা ও মুক্ত সেমিনার সবার জন্য উন্মুক্ত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।