শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

আজ থেকে এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু

editor
নভেম্বর ৭, ২০১৭ ৯:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: আন্তঃশিক্ষা সমন্বয় সাবকমিটি ২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার জন্য ফি নির্ধারণ করে বিস্তারিত তথ্য প্রকাশ করেছে। আজ মঙ্গলবার ৭ নভেম্বর থেকে শুরু করে ১২ নভেম্বর পর্যন্ত অনলাইনে ফরম পূরণের সময় নির্ধারণ থাকলেও বিলম্ব ফি দিয়ে ১৪ থকে ১৮ নভেম্বর পর্যন্ত তা পূরণ করা যাবে।
বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ ১৫৫০ টাকা, মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৩৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ বিষয়ে সব বোর্ড থেকে আলাদা আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এবার প্রতি পত্রের জন্য ৮০ টাকা, প্রতি পত্রের ব্যবহারিক ফি ৩০ টাকা, ট্রান্সক্রিপ্ট ফি ৩৫ টাকা, মূল সনদ ফি ১০০ টাকা, স্কাউট ও গার্লস গাইড ফি ১৫ টাকা, শিক্ষা সপ্তাহ ফি ৫ টাকা এবং বার্ষিক ক্রীড়া অ্যাফিলিয়েশন ফি ৩০০ টাকা নির্ধারণ করা হয়ছে। এছাড়াও যেসব শিক্ষার্থীদের ব্যবহারিক নেই তাদের কেন্দ্র ফি ২৫০ টাকা এবং যাদের ব্যবহারিক আছে তাদের ৩০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। শুধুমাত্র অনিয়মিত শিক্ষার্থীদের অতিরিক্ত ১০০টাকা বেশি ফি দিতে হবে।

 

 

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial