ঢাকাবুধবার , ১৩ ডিসেম্বর ২০১৭

জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার পেলেন তিন সাংবাদিক

editor
ডিসেম্বর ১৩, ২০১৭ ১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : তথ্যপ্রযুক্তি সাংবাদিকতায় অবদান রাখায় বিশেষ সম্মাননা পেয়েছেন কালের কণ্ঠের তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান মুহম্মদ খান, চ্যানেল আইয়ের জ্যেষ্ঠ প্রতিবেদক ফরিদুর রহমান পান্থ এবং বাংলাদেশ সংবাদ সংস্থার উপপ্রধান প্রতিবেদক মাহমুদুল হাসান। প্রথমবারের মতো জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস পালনের অংশ হিসেবে নয় ব্যক্তি ও ছয় প্রতিষ্ঠানকে এ সম্মাননা দেয় সরকার।
সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের আয়োজনে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার ২০১৭ তুলে দেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) স্পিকার শিরীন শারমিন চৌধুরী পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, ডাক ও টেলিযোগাযোগ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ ও তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী। তথ্যপ্রযুক্তিতে বিশেষ সম্মাননা পেয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী। তথ্যপ্রযুক্তিতে অবদানের জন্য আজীবন সম্মাননা পেয়েছেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সেবায় অবদানের জন্য বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হককে। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদকে স্বাস্থ্য খাতে ডিজিটাল সেবায় অবদান রাখায়, সফটওয়্যার ইনোভেশন ক্যাটাগরিতে লিডস করপোরেশন লিমিটেড ও লিডসফট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ আবদুল আজিজ, তথ্যপ্রযুক্তির মাধ্যমে নাগরিক সেবায় অবদানের জন্য ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া এবারের তথ্যপ্রযুক্তি পুরস্কার পেয়েছেন। তথ্যপ্রযুক্তি শিক্ষায় অবদান এবং প্রযুক্তি ব্যবহারের উৎকর্ষ বিবেচনায় শিক্ষা ক্যাটাগরিতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; মোবাইল ফোন ব্যবহার করে কৃষকদের তথ্যসেবা দেওয়ার উদ্যোগের জন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, তথ্যপ্রযুক্তির মাধ্যমে নাগরিক সেবায় অবদানের জন্য স্থানীয় সরকার ক্যাটাগরিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে এ পুরস্কার দেওয়া হয়েছে। এ ছাড়া তথ্যপ্রযুক্তি খাতে শ্রেষ্ঠ রপ্তানিকারক হিসেবে পুরস্কার পেয়েছে সার্ভিস ইঞ্জিন লিমিটেড, সেরা অনলাইন ব্যাংকিং সেবা দি সিটি ব্যাংক লিমিটেড এবং সেবা এক্সওয়াইজেড আইটি খাতের সেরা স্টার্টআপ-এর পুরস্কার পেয়েছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial