রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ টাইগাররা

admin
অক্টোবর ২৯, ২০১৭ ৯:২৩ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত ডেস্ক: দক্ষিণ আফ্রিকার কাছে টেস্ট, ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশের লজ্জা পেল বাংলাদেশ। পচেফস্ট্রমে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ডেভিড মিলারের ব্যাটিং তাণ্ডবে ২২৪ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। ২২৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪১ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। ফলে ৮৩ রানের বড় জয় পায় স্বাগতিকরা।
২২৫ রানের জবাব দিতে নেমে একশ রান না তুলতেই ৭ ব্যাটসম্যানকে হারিয়ে বসে বাংলাদেশ। শেষদিকে সাইফউদ্দিনের ২৩ রানে কোনোমতে ১৪১ রান পর্যন্ত যেতে পেরেছে টাইগাররা।

ইনিংসের শুরুতেই আউট হয়ে ফিরেন ইমরুল কায়েস আর সাকিব আল হাসান। ইমরুল ৬ রান করে রানআউটে কাটা পড়েন। মাত্র ২ রান করে জেপি ডুমিনির বলে বোল্ড হন দলপতি সাকিব আল হাসান।
এরপর মুশফিকুর রহিমও বেশিক্ষণ টিকতে পারেননি। বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক করেন ২ রান। আশা জাগিয়েছিলেন সৌম্য সরকার। ঝড়ো ব্যাটিংয়ে হাফসেঞ্চুরিরি দোঁড়গোড়ায়ও পৌঁছে গিয়েছিলেন তিনি। কিন্তু আরও একবার আক্ষেপ নিয়েই ফিরতে হয় এই ওপেনারকে।
২৭ বলে ৪৪ রানের ঝড়ো এক ইনিংস খেলে অ্যারন ফ্যাঙ্গিসোর বলে বাউন্ডারিতে ধরা পড়েন সৌম্য। এই ইনিংসে ৬টি চার আর একটি ছক্কা মারেন তিনি। সাব্বির রহমান ৫ আর লিটন দাস করেন ৯ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ২০ বলে ২৪ রান করে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন।
এর আগে, শেষ দিকে এসে এক ওভারে টানা পাঁচ বলে পাঁচ ছক্কা হজম করেন বাংলাদেশী পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। তাকে এমন লজ্জায় ডুবান ডেভিড মিলার। শেষপর্যন্ত ৩৬ বলে ১০১ রান নিয়ে অপরাজিত ছিলেন মিলার।
সেঞ্চুরির খুব কাছেই চলে এসেছিলেন হাশিম আমলাও। শেষপর্যন্ত তাকে ৮৫ রানে ফেরান মোহাম্মদ সাইফউদ্দিন। ভয়ংকর এবি ডি ভিলিয়ার্সকেও সাজঘরের পথ দেখিয়েছিলেন বাংলাদেশের তরুণ এই অলরাউন্ডার।
ম্যাঙ্গালিসো মোসেলে আর জেপি ডুমিনিকে বোল্ড করে বাংলাদেশ শিবিরকে উচ্ছ্বাসে ভাসান সাকিব আল হাসান। হাশিম আমলার সঙ্গে উদ্বোধনী জুটিতে ২৩ রান তোলা মোসেলে করেন ৫ আর ডুমিনি করেন ৪ রান। সবমিলিয়ে দক্ষিণ আফ্রিকা করে ৪ উইকেটে ২২৪ রান।
পচেফস্ট্রমে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে জিতে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন নিয়ে নামে। আগের ম্যাচে যাচ্ছেতাই বোলিং করা পেসার শফিউল ইসলামের জায়গায় সুযোগ পান উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস।
প্রসঙ্গত, টেস্ট আর ওয়ানডে সিরিজে হোয়াটওয়াশের পর সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে লড়াই করতে পেরেছিল বাংলাদেশ। সাকিব আল হাসানের নেতৃত্বে প্রথম ম্যাচটি ২০ রানে হেরে যায় টাইগাররা। দ্বিতীয়টিতে হারতে হলো আরও বড় ব্যবধানে। সফর থেকে তাই খালি হাতেই ফিরতে হচ্ছে টাইগারদের।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial