ঢাকারবিবার , ১০ ডিসেম্বর ২০১৭

ডিএসসিসির অতিরিক্ত হোল্ডিং ট্যাক্স আদায় কেন অবৈধ নয়

editor
ডিসেম্বর ১০, ২০১৭ ১১:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় নির্ধারিত মডেল ট্যাক্সের বাইরে গিয়ে অতিরিক্ত হোল্ডিং ট্যাক্স আদায় কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। রিটে স্থানীয় সরকার সচিব, ডিএনসিসি’র মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তাসহ মোট ৫ জনকে বিবাদী করা হয়েছে। রবিবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি তারিকুল হাকিম ও বিচারপতি মো. ফারুকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে রিট আবেদনকারীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. মোক্তাদির রহমান। রাজধানীর খিলগাঁওয়ের ১০৪ বাসিন্দা রিটটি দায়ের করেছিলেন।
মোক্তাদির রহমান জানান, মিউনিসিপাল করপোরেশন (ট্যাক্সেশন) রুলস, ১৯৮৬ অনুসারে ২০১৫ সালে একটি গেজেট প্রকাশ করা হয়। ওই গেজেটে ইমারত ও জমির ওপর কর শতকরা ৭ ভাগ, ময়লা নিষ্কাশন বাবদ শতকরা ৭ ভাগ, সড়ক বাতি বাবদ শতকরা ৫ ভাগ ট্যাক্স নির্ধারণ করা হয়। কিন্তু দক্ষিণ সিটি করপোরেশনের বাইরে গিয়ে কোনও কোনও ক্ষেত্রে ৩২০-৯৭৬ ভাগ পর্যন্ত কর আদায় করছে। সেই অতিরিক্ত করের বৈধতা চ্যালেঞ্জ করে আজ আদালতে রিট শুনানি হয়। শুনানি শেষে হাইকোর্ট রুল জারি করেন বলেও তিনি জানান।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial