ঢাকারবিবার , ৩ জুন ২০১৮

দেড় বছর আগের অবস্থানে ডিএসইর প্রধান সূচক

editor
জুন ৩, ২০১৮ ১:১১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: টানা দরপতনে দেড় বছর আগের অবস্থানে ফিরে গেছে প্রধান শেরায়বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স।
সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দরপতনের মাধ্যমে টানা পাঁচ কার্যদিবস পতন হয়েছে শেয়ারবাজারে। এ পাঁচ কার্যদিবসে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ১৪০ পয়েন্ট।
রোববার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৩১৭ পয়েন্টে। যা ২০১৭ সালের ১১ জানুয়ারি বা ১৭ মাসের মধ্যে সর্বনিম্ন।
এদিন ডিএসইতে ৪২৫ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৩৬১ কোটি ৮৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ৬৩ কোটি ৬২ লাখ টাকা বা ১৮ শতাংশ।
ডিএসইতে হাত বদল হওয়া ৩৩৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১১৫টির বা ৩৪ দশমিক ১২ শতাংশ কোম্পানির। আর কমেছে ১৮২টি বা ৫৪ দশমিক শূন্য ১ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি বা ১১ দশমিক ৮৭ শতাংশ কোম্পানির দর।
অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬৩৮৯ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ১০, সিএসই-৩০ সূচক ১০৯, সিএসসিএক্স ৬৫ ও সিএসআই ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২৩, ১৪৮৩২, ৯৯১২ ও ১০৯৩ পয়েন্টে।
এদিন সিএসইতে হাত বদল হওয়া ২০৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৬১টির, কমেছে ১১১টির ও অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর। সিএসইতে ১৯ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial