সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ গুজব: প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী

editor
নভেম্বর ১৯, ২০১৭ ১০:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগকে ‘স্রেফ গুজব’ বলে উড়িয়ে দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার। রবিবার (১৯ নভেম্বর) মতিঝিলের আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম দিনের পরীক্ষা পরিদর্শন শেষে মন্ত্রী বলেন, ‘কেউ কেউ প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তুলেছে, গুজব ছড়াতে চেষ্টা করছে। প্রশ্ন ফাঁসের কোনও সুযোগ নেই। সবার প্রচেষ্টায় সুষ্ঠুভাবে সারা দেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।’
মন্ত্রী আরও বলেন, ‘সাধারণত গণিত ও ইংরেজি পরীক্ষা নিয়ে অভিভাবক ও পরীক্ষার্থীদের বাড়তি চিন্তা তৈরি হয়। এ কারণে পরীক্ষার রুটিনের প্রথমদিকে এ দু’টি পরীক্ষা দেওয়া হয়েছে। এ পরীক্ষায় কেউ একটু কম নম্বর পেলে তার জীবন নষ্ট হয়ে যাবে না।’ অসদুপায় অবলম্বন না করে সুষ্ঠুভাবে সবাইকে পরীক্ষায় অংশগ্রহণের পরামর্শ দেন মন্ত্রী।
সরকারি প্রাথমিক স্কুলের শিক্ষার মান বাড়ছে জানিয়ে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেন, ‘আগে সরকারি প্রাথমিক স্কুলে শুধু গরিবের সন্তানরা পড়তেন। এখন সে চিত্র বদলে গেছে। সব স্তরের মানুষের সন্তানরা পড়ছে। সরকারি প্রাথমিক স্কুলে শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে।’
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম দিনের পরীক্ষা পরিদর্শনের সময় প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আবু হেনা মোস্তাফা কামাল ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial