ঢাকারবিবার , ২০ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বন্দুকযুদ্ধের নামে মানুষ হত্যার হিড়িক চলছে: বিএনপি

editor
মে ২০, ২০১৮ ১১:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বন্দুকযুদ্ধের নামে দেশে মানুষ হত্যার হিড়িক চলছে বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেন, আইনশৃঙ্খলা বাহিনী বিচারবহির্ভূত হত্যার নামে কিলিং প্র্যাকটিস করছে।
রোববার সাড়ে ১১ টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।
এসময় রুহুল কবির রিজভী বলেন, সারা দেশে বন্দুকযুদ্ধের নামে মারণযজ্ঞ চলছে। গত তিন দিনে চার জেলায় বিচারবহির্ভূত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে সাতজন। চলতি মাসে যেন পোকামাকড়ের মতো মানুষ হত্যার হিড়িক চলছে।
রিজভী আরও বলেন, দেশীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলো বারবার উদ্বেগ জানালেও তাতে সরকারের টনক নড়ছে না।
‘গত কয়েক দিন আগে জাতিসংঘের মানবাধিকার সংস্থা বাংলাদেশের গুম-খুন ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে। অবিলম্বে তা বন্ধের দাবি জানিয়ে সেসব ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছে,’ বলেন তিনি।
বিএনপির এ নেতা বলেন, সরকারের বিচারবহির্ভূত হত্যার মূল উদ্দেশ্য- দেশকে স্থায়ী দুঃশাসনের বজ্র আঁটুনিতে বেঁধে ফেলা। আর সে জন্য জনগণকে আতঙ্কিত করে রাখা, যাতে আগামীতে একতরফা নির্বাচনের নীল নকশার বিরুদ্ধে মুখ খুলতে সাহসী না হয়।
অবিলম্বে বন্দুকযুদ্ধের নামে মানুষ হত্যা বন্ধ ও বর্তমান সরকারের আমলে সংঘটিত সব বিচারবহির্ভূত হত্যার তদন্ত দাবি করেন রিজভী।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial