রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

বাংলাদেশকে ক্লাব ফুটবলে জোর দিতে বললেন এএফসি সভাপতি

editor
অক্টোবর ৩১, ২০১৭ ৯:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ সফরে এসেছেন এএফসি সভাপতি শেখ সালমান বিন ইব্রাহিম আল খলিফা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবন সেজেছে অন্যরকম সাজে। সেখানে উৎসবমুখর পরিবেশ। সোমবার তাকে বাফুফে দিয়েছে লাল গালিচা সংবর্ধনা। ফুল দিয়ে বরণের আনুষ্ঠানিকতা শেষে বাফুফের নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে দেখা করেন শেখ সালমান। এরপরই মুখোমুখি হন তিনি সংবাদমাধ্যমের। কথার শুরুটা করেছিলেন অবশ্য বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। শেখ সালমান প্রসঙ্গে তার বক্তব্য, এএফসি সভাপতিকে বন্ধু মনে করি। যেকোনও সমস্যাতে তার কাছে গেলে দুই মিনিটেই সমাধান হয়ে যায়। বিশ্বে এমন বন্ধু পাওয়া কঠিন। বন্ধুত্বের জবাবটা নিজেই দিয়েছেন এএফসি সভাপতি শেখ সালমান বাংলাদেশের ফুটবলের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে, এএফসির সব প্রতিযোগিতায় বাংলাদেশ খেলছে। খেলাধুলার প্রতি আপনাদের যে নিষ্ঠা বা প্রতিশ্রুতি দেখছি, সেটা ভালো বলতে হবে। ফিফা এরই মধ্যে বাফুফেকে তিনটি টার্ফ বরাদ্দ দিয়েছে। তবে আমি মনে করি এখনও সেরাটা আসার বাকি আছে। মেয়েদের ফুটবলের প্রশংসাও ঝরল তার কণ্ঠে, এশিয়ার কয়েকটি মহিলা ফুটবল দল ফিফা র‌্যাংকিংয়ে ভালো অবস্থানে আছে। বাংলাদেশের মহিলা ফুটবল দল উন্নতি করছে। অনূর্ধ্ব-১৬ মহিলা দল বাছাই পেরিয়ে মূল পর্বে গেছে। বাংলাদেশের মহিলা ফুটবলে আরও ভলো করার সুযোগ আছে।
ফিফা থেকে আগেই তিনটি মিনি টার্ফ বাংলাদেশের জন্য অনুমোদন হয়েছে। এ প্রসঙ্গে শেখ সালমানের বক্তব্য, তিনটি টার্ফ শিগগিরই চলে আসবে। আশা করি তারা আরও বেশি চাইবে। কেননা বাংলাদেশের মতো দেশে প্রচুর বৃষ্টি হয়। এই ধরনের টার্ফে সারা বছর ফুটবল চালিয়ে নিতে সুবিধা হবে। যদি তাদের এ ধরনের কোনও অনুরোধ থাকে, তাহলে আমি তা পূরণের চেষ্টা করব। বাংলাদেশের ফুটবলের উন্নতির পথ বোঝাতে নিজের দেশ বাহরাইনকে উদাহরণ হিসেবে টেনে এনেছেন এএফসি সভাপতি, ক্লাব পর্যায়ের দলগুলোর উন্নতি ছাড়া আপনি শক্তিশালী জাতীয় দল গঠন করতে পারবেন না। আমি বাহরাইন ফুটবল ফেডারেশনের সভাপতি ছিলাম ১৯৯৬ সালে। তখন অটো ফিস্টার ছিলেন বাংলাদেশের কোচ। সেবার জিততে আমাদের কষ্ট করতে হয়েছিল খুব। ভবিষ্যতে সেটার পুনরাবৃত্তি হতে পারে, কেননা বাংলাদেশে প্রতিভাবান খেলোয়াড় আছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial