ঢাকামঙ্গলবার , ১৪ নভেম্বর ২০১৭

বিচারপতিদের বিষয়ে তদন্তে দুদককে সতর্ক করলো হাইকোর্ট

editor
নভেম্বর ১৪, ২০১৭ ১২:০১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের কোনো বিচারপতির বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) যদি তদন্ত করতে চায় তাহলে সতর্ক হয়ে করতে হবে বলে জানিয়েছেন হাইকোর্ট। কারণ এর সঙ্গে সুপ্রিম কোর্ট এবং বিচার বিভাগের সম্মান জড়িত। এমন পর্যবেক্ষণ দিয়ে আপিল বিভাগের সাবেক বিচারপতি জয়নুল আবেদীনের দুর্নীতির তদন্ত বন্ধে সুপ্রিম কোর্টের দেয়া চিঠির বিষয়ে রুল নিষ্পত্তি করে দিয়েছেন আদালত। সেই সঙ্গে সাবেক ওই বিচারপতির বিরুদ্ধে দুদকের তদন্ত চলবে বলেও জানিয়েছেন আদালত।
মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এমন পর্যবেক্ষণ দেন। এর আগে সোমবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত কার্যতালিকায় রায়ের জন্য মামলাটি মঙ্গলবারের কার্যতালিকায় রাখা হয়।
১৩ দিনের মাথায় বিষয়টি রায় ঘোষণার জন্য এল। সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ গত রোববার জানান, রায়ের জন্য বিষয়টি তালিকায় রয়েছে।
সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি জয়নুল আবেদীনের সম্পদের হিসাব চেয়ে ২০১০ সালে নোটিশ পাঠায় দুদক। দুদক সূত্র জানায়, জয়নুল আবেদীনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের একটি অভিযোগের প্রাথমিক তদন্তে আয়ের সঙ্গে অর্জিত সম্পদ সামঞ্জস্যপূর্ণ নয় বলে তথ্য-প্রমাণ পাওয়া গেছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial