ঢাকারবিবার , ২৭ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

editor
মে ২৭, ২০১৮ ১২:৩২ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে (সিএআর) জাতিসংঘ মিশনে থাকা দুই বাংলাদেশি শান্তিরক্ষী সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও দুজন। অভিযানিক দায়িত্ব পালনকালে শনিবার দেশটির ইয়ালোক নামক স্থানে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- সৈনিক আরজান হাওলাদার (৩৪ ই বেঙ্গল-ফরিদপুর) ও সৈনিক (টিএ) মো. রিপুল মিয়া (৩৫ ডিভ লোকেটিং ব্যাটারি আর্টিলারি (রংপুর)। আহতরা হলেন- সৈনিক মো. জামাল উদ্দিন মোল্লাহ (৩৪ ই বেঙ্গল-ফরিদপুর) ও সৈনিক মো. মজাহিদুল ইসলাম (৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি-নওগাঁ)। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।
এতে বলা হয়, বাংলাদেশি শান্তিরক্ষীরা সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। পথিমধ্যে দেশটির ইয়ালোক নামক স্থানে কনভয়ের কাঠ বহনকারী একটি ভারী যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে দুর্ঘটনাটি হয়।
নিহত এবং আহতদের সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য। উল্লেখ্য বাংলাদেশ ব্যাটালিয়ন ২০১৪ সালের অক্টোবর থেকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত রয়েছেন। আহতদের উন্নত চিকিৎসার জন্য মধ্য অফ্রিকান প্রজাতন্ত্রের রাজধানী বাঙ্গুইতে স্থানান্তর করা হয়েছে। ওই দেশে নিয়োজিত অন্য বাংলাদেশি শান্তিরক্ষীরা নিরাপদে আছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial