ঢাকারবিবার , ১০ ডিসেম্বর ২০১৭

মানসম্মত শিক্ষার সুযোগ নিশ্চিত করতে চায় সরকার: শিক্ষামন্ত্রী

editor
ডিসেম্বর ১০, ২০১৭ ৯:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বর্তমান সরকার শিক্ষাখাতে মানসম্মত শিক্ষা এবং সকল সুযোগ নিশ্চিত করতে চায়, কিছু বেসরকারী বিশ^বিদ্যালয় এখনও তাদের নূন্যতম শর্ত পূরণ করতে পারেনি, এভাবে তারা বেশীদিন চলতে পারবেনা।
যে সকল বেসরকারী বিশ^বিদ্যালয় সফল হতে পারেনি, বিশ^বিদ্যালয় পরিচালনার পরিবেশ ও নির্ধারিত শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে, যারা মুনাফার লক্ষ্য নিয়ে চলতে চান যারা নিজস্ব ক্যাম্পাসে এখনো যাননি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারী দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।
রোববার দুপুরে সাভারের আশুলিয়ায় বঙ্গবন্ধু রোড এলাকায় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর স্থায়ী ক্যাম্পাসে ৬ষ্ঠ সমাবর্তন এ রাষ্ট্রপতি আব্দুল হামিদ এর প্রতিনিধি হিসেবে যোগ দিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এক বক্তাতায় শিক্ষামন্ত্রী একথা বলেন।
শিক্ষামন্ত্রী এ সময় আরও বলেন, যারা একাধিক ক্যাম্পাসে পাঠদান পরিচালনা করছেন তাদের বিরুদ্ধে অব্যাহত চাপ রেখেও সঠিক ধারায় আনা কঠিন হয়ে পড়েছে। এজন্য তাদের বিরুদ্ধে খুব শিঘ্রই আইনগত ব্যবস্থা নেয়া হবে, এজন্য আমি সংশ্লিষ্ট সবাইকে ব্যবসা ও মুনাফার চিন্তা ত্যাগ করে জনকল্যাণে সেবার মনোভাব শিক্ষার অবদান রাখার আহবান জানাচ্ছি।
বিশ^বিদ্যালয়গুলোকে জ্ঞানচর্চা গবেষণা ও নতুন জ্ঞান অনুসন্ধান করতে হবে। বেসরকারী বিশ^বিদ্যালয়গুলো আমাদের সম্ভবনার বিরাট খাত। বর্তমান সরকার উচ্চ শিক্ষার চাহিদা পূরণের লক্ষে অনেকগুলো সরকারী ও বেসরকারী বিশ^বিদ্যালয় স্থাপনের অনুমতি দিয়েছে এবং এগুলোর গুণগত মান ধরে রাখার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানিয়েছেন তিনি।
১১শ’ ৬২ জন গ্রাজুয়েটকে সনদ প্রদান করা হয়। ৬ষ্ঠ সমাবর্তন এ অন্যদের মধ্যে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ আখতারুজ্জামান, এশিয়ান ইউনিভার্সিটির উপাচার্য ড.আবুল হাসান মুহাম্মদ সাদেক, উপ উপাচার্য ড. এনামুল হক খাঁন, ডেপুটি ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. ফারুক আহমেদসহ আরো অনেকে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial