ঢাকামঙ্গলবার , ২১ নভেম্বর ২০১৭

শুরু হচ্ছে প্রতিভা বের করে আনার যুব গেমসের প্রস্তুতি

editor
নভেম্বর ২১, ২০১৭ ১১:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : আজ থেকে প্রতিটি জেলায় শুরু হচ্ছে প্রতিভা বের করে আনার যুব গেমসের প্রস্তুতি পর্ব। প্রস্তুতির জন্য প্রতিটি জেলা ক্রীড়া সংস্থার অনুকূলে অর্থ বরাদ্দ দেয়ারও আশ্বাস দিয়েছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)। সেই সঙ্গে বাংলাদেশ যুব গেমসের প্রস্তুতি দেখতে জেলাগুলোতে সরেজমিন প্রতিনিধি প্রেরণের সিদ্ধান্ত নিয়েছে বিওএ। টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আন্তর্জাতিক রুলস অনুযায়ী সবক’টি জেলায় গেমস আয়োজনে নির্দেশিকা পাঠাবে বিওএ। সকালে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিভাগীয় পর্যায়ের অবহিতকরণ সভা। ঢাকা বিভাগীয় কমিশনার বজলুল করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে গেমসের বিস্তারিত তুলে ধরা হয়। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সহ-সভাপতি শেখ বশির আহমেদ, ঢাকা বিভাগের অতিরিক্ত কমিশনার সেলিম রেজা, যুব গেমসের স্টিয়ারিং কমিটির সদস্য লে. কর্নেল মোহাম্মদ ওসমান সারোয়ার এবং ঢাকা বিভাগের অন্তর্গত জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও সাধারণ সম্পাদকরা এ সময় উপস্থিত ছিলেন। প্রতিযোগিতার মাধ্যমে তৃণমূল পর্যায়ের ক্রীড়াবিদ খুঁজে বের করতে দেশে প্রথমবারের মতো এই যুব গেমস আয়োজনের উদ্যোগ নিয়েছে বিওএ। গত ২৯ অক্টোবর কুর্মিটোলা গলফ ক্লাবের অডিটোরিয়ামে লোগো এবং মাসকট উন্মোচন অনুষ্ঠানের মধ্যদিয়ে শুরু হয় গেমসের আনুষ্ঠানিক যাত্রা। আগামী ১৮ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর ৬৪টি জেলায় একসঙ্গে অনুষ্ঠিত হবে জেলা পর্যায়ের গেমস। আগামী ৬ থেকে ১২ জানুয়ারি ৮টি বিভাগে একসঙ্গে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামী বছর মার্চে ঢাকায় অনুষ্ঠিত হবে বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্ব।
২১টি ডিসিপ্লিনে অনূর্ধ্ব-১৭ বছরের ক্রীড়াবিদদের অংশগ্রহণে যুবাদের সর্ববৃহৎ এই আসরটি সফলভাবে আয়োজনে ইতোমধ্যে বাংলাদেশ যুব গেমস অর্গানাইজিং কমিটি, স্টিয়ারিং কমিটি, টেকনিক্যাল কমিটি গঠন এবং বিভাগীয় পর্যায়ের সমন্বয় সভা সম্পন্ন হয়েছে। বিভাগীয় কমিশনারদের সভাপতিত্বে পৃথক পৃথকভাকে বিভাগীয় সমন্বয় সভায় জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থাসমূহকে গেমস আয়োজনে নির্দেশনা দেয়া হয়েছে। গেমস পরিচালনায় সম্পৃক্ত করা হয়েছে সংশ্লিষ্ট ক্রীড়া ফেডারেশন সমূহকে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial