শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১

সৌদিতে যৌথ সামরিক মহড়ার সমাপনীতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

editor
এপ্রিল ৫, ২০১৮ ৪:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ দেশটিতে চলমান যৌথ সামরিক মহড়া গাল্ফ শিল্ড-ওয়ানের সমাপনীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন। বৃহস্পতিবার সকালে গণভবনে প্রধানমন্ত্রীকে এ আমন্ত্রণ জানানো হয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।
তিনি জানান, ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচএম আল মুতাইরি বৃহস্পতিবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে সৌদি বাদশাহর আমন্ত্রণপত্র পৌঁছে দেন। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে রাষ্ট্রদূতের বৈঠক অনুষ্ঠিত হয়। সৌদি আরব ও বাংলাদেশের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে প্রধানমন্ত্রী বৈঠকে সন্তোষ প্রকাশ করেন বলে জানান ইহসানুল করিম। আমন্ত্রণপত্র হস্তান্তরের সময় পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী ও মুখ্য সচিব নজিবুর রহমান উপস্থিত ছিলেন।
বাংলাদেশসহ ২৩ দেশের অংশগ্রহণে গত ১৮ মার্চ সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশে মাসব্যাপী যৌথ মহড়া গাল্ফ শিল্ড-ওয়ান শুরু হয়। আগামী ১৬ এপ্রিল দাম্মামে এর সমাপনী অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারী দেশের সংখ্যা এবং ব্যবহৃত সমরাস্ত্রের বিবেচনায় এ মহড়াকে উপসাগরীয় অঞ্চলে হওয়া অন্যতম বৃহৎ সামরিক মহড়া হিসেবে বিবেচনা করা হচ্ছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial