ঢাকামঙ্গলবার , ২০ আগস্ট ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

অমিতাভের লিভার অকেজো!

editor
আগস্ট ২০, ২০১৯ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন ডেস্ক: বলিউডের ‘শাহেনশাহ’ খ্যাত অমিতাভ বচ্চনের লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে। যকৃতের মাত্র ২৫ শতাংশ কার্যকারিতা নিয়ে বেঁচে আছেন তিনি।
এ তথ্য জানিয়েছেন অমিতাভ নিজেই। এই অভিনেতা আরো জানিয়েছেন, শুধু লিভারের ৭৫ শতাংশ অকেজো নয়, দীর্ঘ আট বছর যক্ষ্মা রোগের সঙ্গে যুদ্ধ করছেন তিনি।
ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানানো হয়েছে, যকৃৎ বিষয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখছেন অমিতাভ।
সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনতামূলক প্রচারের অনুষ্ঠানে উপস্থিত হন বিগ বি। সেখানেই নিজের স্বাস্থ্য সম্পর্কে বিভিন্ন তথ্য জানান অমিতাভ।
অনুষ্ঠানে অমিতাভ বলেন, ‘আমার লিভারের ৭৫ শতাংশ অকেজো হয়ে গেছে। মাত্র ২৫ শতাংশের ওপর নির্ভর করে বেঁচে আছি।’
তিনি আরো জানান, যক্ষ্মা ও হেপাটাইটিস বি-তে থেকেও রক্ষা পাননি তিনি। তবে শরীরে যক্ষ্মার জীবাণু কথা তিনি জানতেন না। এই রোগের ক্ষেত্রে তাই নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাও ভীষণ জরুরি বলে সবাইকে সতর্ক তিনি।
কয়েক বছর ধরেই হেপাটাইটিস বি, পোলিও, যক্ষ্মা ও ডায়াবেটিস সম্পর্কে সচেতনতামূলক প্রচারে যুক্ত বিগ বি।
ধর্ম প্রডাকশনস ও ফক্স স্টুডিও প্রযোজিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে দেখা যাবে তাকে। চলতি বছরের বড়দিনে মুক্তি পাবে অয়ন মুখার্জির এ ছবি।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial