ঢাকাশুক্রবার , ১ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

আন্দোলন জোরদার না হলে মত প্রকাশের স্বাধীনতা ফিরবে না: ফখরুল

editor
মার্চ ১, ২০২৪ ১১:৩১ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত রিপোর্ট: আন্দোলন জোরদার না হলে মত প্রকাশের স্বাধীনতা ফিরে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, গণতন্ত্রকামী মানুষকে এই মূহুর্তে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র ফেরানোর আন্দোলনকে আরও জোরদার করতে হবে। নইলে এদেশের মানুষ আর কখনোই মৌলিক মানবাধিকার, আইনের শাসন ও মত প্রকাশের স্বাধীনতা ফিরে পাবে না।
শুক্রবার দলটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।
আদালত প্রাঙ্গণে সহিংসতায় ক্ষমতাসীনদের অভিযুক্ত করে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ আর কখনোই সুষ্ঠু নির্বাচনের পথে হাঁটবে না। নির্বাচনের নামে এরা নিজেদের অনুকূলে শুধুই একতরফা ফল ঘোষণা করবে।
ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনের বিএনপিপন্থি আইনজীবীদের ওপর আওয়ামীপন্থি আইনজীবীদের হামলার ঘটনাকে ন্যাক্কারজনক উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।
মির্জা ফখরুল বলেন, আওয়ামী শাসকগোষ্ঠী সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে বিশ্বাস করে না। এদের ঐতিহ্যে বহুদলীয় গণতন্ত্র চর্চার কোনো নজীর নেই। জোর করে প্রহসনের নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতাসহ সব প্রতিষ্ঠান দখল করতে চায় তারা।
তিনি আরও বলেন, ৭ জানুয়ারি ডামি নির্বাচনের মাধ্যমে আবারও তাদের গণতন্ত্র বিনাশী চরিত্রেরই বহিঃপ্রকাশ দেখা গেল। আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থি আইনজীবী ও সাধারণ আইনজীবী ভোটারদের ওপর আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের বর্বরোচিত হামলায় আবারও আরেকটি কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি হলো।
মির্জা ফখরুল বলেন, নিজেদের পরাজয় আচ করতে পেরেই এই হামলা করেছে আওয়ামীপন্থি আইনজীবীরা। আদালত প্রাঙ্গণে এ সহিংসতায় প্রমাণ হয়- আওয়ামী লীগ আর কখনোই সুষ্ঠু নির্বাচনের পথে হাঁটবে না। নির্বাচনের নামে এরা নিজেদের অনুকূলে শুধুই একতরফা ফল ঘোষণা করবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial