ঢাকারবিবার , ৪ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আ.লীগ আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে: বিএনপি

editor
অক্টোবর ৪, ২০২০ ৫:১৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: সারাদেশে সন্ত্রাস, খুন, ধর্ষণের সমালোচনা করে বিএনপি দাবি করেছে জবাবদিহীতা না থাকার কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি মনে করে, ‘ক্ষমতায় টিকে থাকার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ব্যবহার করছে আওয়ামী লীগ এবং জবাবদিহিতার কোনও সুযোগ নেই বলেই এই ধরনের অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।’
শনিবার (৩ অক্টোবর) বিকালে স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা থেকে এই বক্তব্য উঠে এসেছে। রবিবার (৪ অক্টোবর) দলের দফতর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থায়ী কমিটির নিয়মিত বৈঠকে কুয়েতের আমীর শেখ সাবাহ আল আহমদ আল সাবের আল সাবাহ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং কুয়েতের নব নির্বাচিত আমীরের কাছে সরাসরি একটি শোকপত্র পাঠানো হবে। এছাড়া, নির্বাচন কমিশন স্থানীয় সরকার সংক্রান্ত আইন-২০২০ এর বিষয়ে মতামত তৈরি করতে নজরুল ইসলাম খানের নেতৃত্বে একটি আহ্বায়ক কমিটি গঠন করে স্থায়ী কমিটি।
স্বাস্থ্য খাতের দুর্নীতি ও অব্যবস্থাপনার বিষয়ে বিস্তারিত বিবরণ দিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তা জনগণের সামনে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে কমিটি।
দৈনিক জনকণ্ঠ ও প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের সমালোচনা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। এছাড়া, ঢাকা-৫ আসনের উপনির্বাচন সমন্বয় করতে গয়েশ্বর চন্দ্র রায় ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে দলীয় কার্যক্রম সমন্বয় করতে রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে আহ্বায়ক করে দুটি কমিটি করা হয়েছে।
স্থায়ী কমিটির সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য যথাক্রমে, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান এবং ইকবাল হাসান মাহমুদ টুকু।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial