ঢাকামঙ্গলবার , ২৬ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

একমাত্র আ.লীগ ক্ষমতায় আসার পরই প্রত্যেকের ভাগ্যের পরিবর্তন ঘটেছে: প্রধানমন্ত্রী

editor
ডিসেম্বর ২৬, ২০২৩ ৭:০১ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত রিপোর্ট: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই প্রত্যেকের ভাগ্যের পরিবর্তন ঘটেছে। শিক্ষা-দীক্ষা সব দিক দিয়ে মানুষ এগিয়ে যাচ্ছে। মঙ্গাপীড়িত এলাকা রংপুরে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আর মঙ্গা হয়নি। এ ব্যাপারে আপনাদের সাহায্য দরকার। আপনাদেরও কাজ করতে হবে, নিজের পায়ে দাঁড়াতে হবে।’ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকালে রংপুরের পীরগঞ্জে নির্বাচনি জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
বিএনপি-জামায়াত দেশে স্থিতিশীল পরিবেশ চায় না উল্লেখ করে এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘আজকে আপনাদের কাছে এসেছি, কারণ সামনে নির্বাচন। ৮, ১৪ ও ১৮ সালের প্রতিটি নির্বাচনে জয়লাভ করেছি। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম ধারাবাহিকভাবে গণতন্ত্র অব্যাহত থেকেছে। একটি স্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে। দুর্ভাগ্যের বিষয় হলো, এই স্থিতিশীলতা অনেকেই চায় না। অবৈধভাবে ক্ষমতা দখলকারীর পকেট থেকে যেসব দল উঠে এসেছে তারা মানুষের শান্তি দেখতে পারে না। যে কারণে এই রংপুরও বাদ যায়নি, অগ্নিসন্ত্রাস, বাসে আগুন, গাড়িতে আগুন, ট্রেনে আগুন।
‘আপনারা দেখেছেন, কয়েক দিন আগে ট্রেনের ফিশপ্লেট খুলে ফেলে দিয়েছে ওই বিএনপি-জামায়াত। কেন, বগি পড়ে যাবে, দুর্ঘটনা ঘটবে, মানুষ মরবে। মানুষ মারার ফাঁদ তারা তৈরি করেছে। এর থেকে ঘৃণার আর কী থাকতে পারে? শুধু তাই না, ট্রেনে আগুন দিয়েছে, মা-সন্তানকে বুকে ধরা অবস্থায় পুড়ে গেছে। এই দৃশ্য সহ্য করা যায় না। ওই বিএনপি-জামায়াত মিলে এই অগ্নিসন্ত্রাস করছে।’
তিনি বলেন, ‘এই অগ্নিসন্ত্রাস, জ্বালাও-পোড়াও এটাই নাকি তাদের আন্দোলন। মানুষের জন্য আমরা রাজনীতি করি। মানুষ হত্যা করে কী আন্দোলন, সেটাই আমার প্রশ্ন। সবাইকে সজাগ থাকতে হবে। এ ধরনের অগ্নিসন্ত্রাস যারা করবে তাদের ধরে উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে হবে। মানুষের জীবন নিয়ে আমরা কাউকে খেলতে দেবো না।’

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial