ঢাকাবুধবার , ২৯ নভেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশীপে পারলো না মামুন, সোনা জিতলেন অভিষেক

editor
নভেম্বর ২৯, ২০১৭ ৪:০১ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : স্বাগতিকদের বিদায়ের মিছিল সত্বেও আশা জাগিয়ে ছিলেন আবুল কাশেম মামুন। কিন্তু সেই আশায় ছেদ পড়েছে। বুধবার ২০তম এশিয়ান আরচ্যারির চতুর্থদিনে পুরুষদের ব্যক্তিগত কম্পাউন্ডে স্বর্ণ পদক ঘরে তুলেছেন ভারতের অভিষেক ভার্মা। তবে এদিন আধিপত্য বিস্তার করেছে দক্ষিণ কোরিয়া।
চারটি ইভেন্টে পদক নির্ধারিত হয়েছে। চুড়ান্ত পর্ব সম্পন্ন হয়েছে পুরুষদের ব্যক্তিগত কম্পাউন্ড, মহিলাদের ব্যক্তিগত কম্পাউন্ড, পুরুষদের ব্যক্তিগত রিকার্ভ ও মহিলাদের ব্যক্তিগত রিকার্ভ। পদক নির্ধারণী এই প্রতিযোগিতায় একচেটিয়া আধিপত্য দক্ষিণ কোরিয়ার। রুষদের ব্যক্তিগত কম্পাউন্ডে ভারতের অভিষেক ভার্মা স্বর্ণ পদক জয় করলেও বাকী তিনটি ইভেন্টের স্বর্ণ পদক ঘরে তুলেছে দক্ষিন কোরিয়া। শুধু স্বর্ণ পদকই নয় চার ইভেন্ট থেকে তারা সব মিলিয়ে জিতে নিয়েছে আটটি পদক।
সকালে পুরুষদের ব্যক্তিগত কম্পাউন্ডে শেষ আটের লড়াইয়ে বাংলাদেশের আবুল কাশেম মামুনকে হারিয়ে দেয়া ভারতের অভিষেক ভার্মা স্বর্ণ পদকের লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার কিম জংহোকে হারিয়ে স্বর্ন পদক জয় করেন। জংহোকে রৌপ্য পদক নিয়েই সন্তুষ্ঠ থাকতে হয়েছে। তারই স্বদেশী হং সুং হো জয় করেন ব্রোঞ্জ পদক।
মহিলাদের ব্যক্তিগত কম্পাউন্ডে স্বর্ন পদক জয় করেছেন দক্ষিন কোরিয়ার সং ইয়ন সু। স্বদেশী চোল বোমিন জিতে নিয়েছেন রৌপ্য পদক। এই ইভেন্টে ব্রোঞ্জ পদক জয় করেছেন ভারতের জয়তি সুরেখা ভেনাম।
পুরুষদের ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টে স্বর্ন পদক জয় করেন যথারিতি দক্ষিণ কোরিয়ার লি সিয়ংগিউন। এতে জাপানের কাওয়াতা ইয়কি রৌপ্য এবং চীনের ওয়াং ডাপেং ব্রোঞ্জ পদক জয় করেন।
রিকার্ভের মহিলা ব্যক্তিগত ইভেন্টের তিনটি পদকই জয় করেছে দক্ষিন কোরিয়ার আরচ্যাররা। লি ইয়ন গিয়ং স্বর্ন, চোই মিনসিওন রৌপ্য এবং কি বো বেই ব্রোঞ্জ পদক জয় করেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial