ঢাকাশনিবার , ১৪ সেপ্টেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

এশিয়া কাপ ফাইনালে তীরে গিয়ে তরী ডুবল বাংলাদেশের

editor
সেপ্টেম্বর ১৪, ২০১৯ ১২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

খেলাধুলা ডেস্ক : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে মাত্র ৫ রানে হেরে গেল বাংলাদেশ যুব দল। প্রথমবারের মতো এশিয়া কাপের শিরোপা জয়ের কাছাকাছি গিয়ে তীরে গিয়ে তরী ডুবেছে বাংলাদেশ যুব দলের।
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে এ নিয়ে আট আসরের মধ্যে সাতবার চ্যাম্পিয়ন হল ভারত। একবার তারা পাকিস্তানের সঙ্গে যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়। একবার চ্যাম্পিয়ন হয়েছে আফগানিস্তান। ফাইনালে ভারত কখনও হারেনি।
বাংলাদেশ দল প্রথমবার ফাইনালে উঠে শিরোপা জয়ের স্বপ্ন দেখলেও শেষ পর্যন্ত হেরে যায় আকবর আলীর নেতৃত্বাধীন দলটি।
এর আগে ইংল্যান্ডে গত মাসে বাংলাদেশ ও ভারত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলেছে। পুরো টুর্নামেন্টে দারুণ খেলে ফাইনালে হেরে যায় বাংলাদেশ।
শনিবার শ্রীলংকার প্রেমাদাসা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে মিতুঞ্জয় চৌধুরীর গতি আর শামিম হোসেনের স্পিনে কাবু হয়ে ৩২.৪ ওভারে ১০৬ রানে অলআউট ভারত।
টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। এরপর খেলায় ফেরার পরিবর্তে নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ৭৮ রানে ৮ উইকেট হারিয়ে পরাজয়ের দ্বারপ্রান্তে চলে যায় বাংলাদেশি যুবারা।
জয়ে জন্য শেষ দিকে ১৭৩ বলে প্রয়োজন ছিল ২৯ রান। হাতে ছিল মাত্র ২ উইকেট। সেই অবস্থা থেকে অসাধারণ ব্যাটিং করে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান তানজীব হাসান সাকিব ও রকিবুল হাসান।
জয়ের জন্য শেষ দিকে প্রয়োজন ছিল মাত্র ৬ রান। খেলার এমন অবস্থায় পর পর দুই উইকেট হারায় বাংলাদেশ। ৫ রানে হেরে শিরোপা বঞ্চিত বাংলাদেশ।
বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাত, নেপাল ও স্বাগতিক শ্রীলংকাকে হারিয়ে বি-গ্রুপের সেরা হয়। সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ‘এ’ গ্রুপের দ্বিতীয় দল আফগানিস্তান। বৃষ্টির কারণে সেমিফাইনাল ম্যাচটি পরিত্যক্ত হয়।
অন্যদিকে ‘বি’ গ্রুপে কুয়েত, আফগানিস্তান ও পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ওঠে ভারত। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ ছিল ‘বি’ গ্রুপের দ্বিতীয় দল স্বাগতিক শ্রীলংকা। বৃহস্পতিবার দুটি সেমিফাইনালই বৃষ্টিতে ভেসে যায়। বাইলজ অনুযায়ী গ্রুপসেরা দু’দল ফাইনাল খেলে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial