ঢাকাসোমবার , ২১ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

ওমর ফারুক ও তার পরিবারের ব্যাংক হিসাব স্থগিত

editor
অক্টোবর ২১, ২০১৯ ৫:০১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: সংগঠনের সব কর্মকাণ্ড থেকে অব্যাহতি পাওয়া যুবলীগের সদ্য সাবেক চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও তার স্ত্রী-সন্তানদের ব্যাংক হিসাব স্থগিত করেছে কেন্দ্রীয় ব্যাংক।
সোমবার (২১ অক্টোবর) জাতীয় রাজস্ব বোর্ডের আবেদনের প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিআইএফইউ) হিসাব স্থগিত করতে ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে। বিআইএফইউ’র প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।
ব্যাংকগুলোর কাছে পাঠানো চিঠিতে এনবিআর বলেছে, ওমর ফারুক চৌধুরী, তার স্ত্রী শেখ সুলতানা রেখা, ছেলে আবিদ চৌধুরী, মুক্তাদির আহমেদ চৌধুরী ও ইশতিয়াক আহমেদ চৌধুরীর ব্যাংক হিসাব থেকে কোনো টাকা উত্তোলন বা স্থানান্তর করা যাবে না।
একই সঙ্গে তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান লেক ভিউ প্রোপার্টিজ ও রাও কনস্ট্রাকশনের হিসাবের লেনদেনও স্থগিত চেয়েছে এনবিআর। ফলে ওমর ফারুক চৌধুরী স্ত্রী, তিন ছেলে ও দুই ব্যবসায়ী প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব থেকে কোনো লেনদেন করতে পারবেন না।
গত ৩ অক্টোবর ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করেছিল বিআইএফইউ। চিঠিতে তিন কর্মদিবসের মধ্যে ব্যাংক হিসাবের লেনদেন বিবরণ দিতে বলা হয়েছিল।
এদিকে গতকাল রোববার (২০ অক্টোবর) ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের চেয়ারম্যানের পদ থেকে ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সিদ্ধান্ত নেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial