ঢাকাTuesday , 29 October 2019
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়া-তারেক শাস্তি পেয়েছেন, খুচরারাও পাবে: প্রধানমন্ত্রী

editor
October 29, 2019 12:33 pm
Link Copied!

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মূল দুর্নীতিবাজদের দুজন তো শাস্তি পেয়েই গেছেন—খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান। তাদের আরও কিছু খুচরা নেতা আছে। দুর্নীতি, অগ্নিসন্ত্রাস, মানুষ খুন—বহু অপরাধে অপরাধী এই নেতাদেরও সাজা পেতে হবে।
১৮তম জোট নিরপেক্ষ সম্মেলনের (ন্যাম) অভিজ্ঞতা জানাতে মঙ্গলবার (২৯ অক্টোবর) গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে সরকারপ্রধান এসব কথা বলেন।
চলমান শুদ্ধি অভিযানে রাজনীতিবিদ ব্যবসায়ী এমনকি সাংবাদিকদেরও নাম এসেছে। একে সমাজের নানা মহল থেকে সাধুবাদ দেওয়া হচ্ছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে সাংবাদিক মামুনুর রহমান খান বলেন, বিএনপি এই অভিযানকে বলছে আইওয়াশ। মূল অপরাধীদের আড়াল করার জন্য সরকার এটা করছে।
এর জবাবে শেখ হাসিনা বলেন, আইওয়াশ করতে যাবো কেন? আমি তো আমার আপন-পর কিছু দেখিনি। যারাই অপরাধ জগতের সঙ্গে সম্পৃক্ত, তাদেরই ধরা হচ্ছে। তাহলে আইওয়াশ বলে কী করে?
আইওয়াশের ব্যবসা বিএনপিই ভালো জানে-বোঝে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী অভিযোগ করেন, দেশটাকে দুর্নীতিতে নিয়ে এসেছে তো বিএনপি। দুর্নীতিকে ‘নীতি’তে নিয়ে এসেছে তারা।
এসময় জিয়াউর রহমান ক্ষমতায় এসে কীভাবে মানি লন্ডারিং কালচার, ঋণখেলাপি, ছাত্রদের হাতে অস্ত্র তুলে দেওয়া, শিক্ষাঙ্গনে অস্ত্রের ঝনঝনানি শুরু করেন, সেসবের ফিরিস্তি দেন সরকারপ্রধান।
শেখ হাসিনা বলেন, এরপর এরশাদ ক্ষমতায় এলেন। তিনি আরেক ধাপ ওপরে। আর খালেদা জিয়া তো দোকানই খুলে বসলেন। একদিকে হাওয়া ভবন, অন্যদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়।
আওয়ামী লীগ ক্ষমতায় এসে এমন কিছু করেনি দাবি করে প্রধানমন্ত্রী বলেন, চলমান শুদ্ধি অভিযান আইওয়াশ নাকি অন্য কিছু, অপেক্ষা করুন দেখতে পাবেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial