ঢাকারবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা

editor
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ৯:২২ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত ডেস্ক: অবরুদ্ধ গাজা উপত্যকায় যা ঘটছে তা গণহত্যা। শনিবার (১৭ ফেব্রুয়ারি) মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অবস্থানকালে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি এ খবর জানিয়েছে।
ফিলিস্তিনে হামলা বন্ধের আহবান জানিয়ে বার্তা সংস্থাটিকে দেওয়া এক সাক্ষাৎকারে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ যেকোনও ধরনের গণহত্যার বিপক্ষে। গাজায় যা ঘটছে তা গণহত্যা। আমরা এর নিন্দা জানাই।
৬০তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনের ফাঁকে তিনি আরও বলেন, ফিলিস্তিনিদের বেঁচে থাকার এবং নিজস্ব রাষ্ট্রের অধিকার রয়েছে। তাই ফিলিস্তিনিদের সাহায্য করা উচিত।
ফিলিস্তিনের সীমানা নিয়ে ১৯৬৭ সালের জাতিসংঘের প্রস্তাব মেনে নেওয়ার আহবান জানিয়ে শেখ হাসিনা বলেন, গাজায় বেসামরিক মানুষদের ওপর নিপীড়ন বন্ধে বিশ্বকে এগিয়ে আসতে হবে।
অবরুদ্ধ গাজা উপত্যকার মানুষজনের জন্য বাংলাদেশ সহায়তা পাঠিয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বিশ্ববাসীকে ‘ক্ষতিগ্রস্ত শিশু, নারী ও ফিলিস্তিনের জনগণকে’ সমর্থন ও সাহায্য করতে হবে।
ফিলিস্তিনি জনগণের নিজস্ব রাষ্ট্রের বিষয়ে জোর দিয়ে শেখ হাসিনা বলেন, দ্বি-রাষ্ট্র সমাধানের জন্য জাতিসংঘের প্রস্তাব বাস্তবায়ন করা উচিত।
প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলকে আন্তর্জাতিক বিচার আদালতে গণহত্যার জন্য অভিযুক্ত করা হয়েছে। জানুয়ারিতে একটি অন্তর্র্বতীকালীন রায়ে তেল আবিবকে গণহত্যামূলক কর্মকান্ড বন্ধ করতে বলেছেন আদালত। তাছাড়া গাজার বেসামরিক নাগরিকদের মানবিক সহায়তা প্রদানের নির্দেশ দিয়েছেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial