শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির কার্যক্রমে নিষেধাজ্ঞা

editor
সেপ্টেম্বর ২৩, ২০১৯ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। আজ সোমবার ঢাকার সিনিয়র চতুর্থ সহকারী জেলা জজ নুসরাত সাহারা বিথী এ আদেশ দেন।
একই সঙ্গে ছাত্রদলের বর্তমান সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন শ্যামলকে কমিটির কার্যক্রমের ওপর কেন স্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া হবে না, সেই মর্মে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর জন্যও নির্দেশ দিয়েছেন আদালত।
মামলার বাদী সদ্য বিদায়ী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক আমান উল্লাহর একটি আবেদনের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।
এ সম্পর্কে মামলার বাদীর আইনজীবী সাত্তার উল্লাহ জানান, গত ১২ সেপ্টেম্বর বাদীর আবেদনে কাউন্সিলের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন আদালত। পাশাপাশি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ জনকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেন। ওই স্থগিতাদেশ থাকার পরও গত ১৯ সেপ্টেম্বর কাউন্সিল করে ছাত্রদলের কমিটি গঠন করা হয়। তাই সোমবার বাদী ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে মামলাটিতে ১৩ ও ১৪ নম্বর বিবাদী হিসেবে অন্তর্ভুক্ত করার আবেদন করেন। একই সঙ্গে কমিটির কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞার আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।
এদিকে ছাত্রদলের নবনির্বাচিত কমিটির কার্যক্রমের ওপর অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ বেআইনি হয়েছে উল্লেখ করে ঢাকা বারের সাবেক সভাপতি বিএনপির আইনজীবী অ্যাডভোকেট বোরহান উদ্দিন বলেন, ‘রোববার আমরা মামলাটিতে বিএনপির পক্ষে বিবাদীদের পক্ষে ওকালতনামা দিয়ে আপত্তি দাখিলের জন্য সময় চাই। আদালত ১৪ অক্টোবর পর্যন্ত সময় মঞ্জুর করেন। সোমবার আমার জুনিয়ররা ওই আদালতে উপস্থিত ছিলেন। কিন্তু আদালতের কর্ম সময়ের মধ্যে কোনো আবেদন পড়েনি। সন্ধ্যার সময় শুনলাম, নিষেধাজ্ঞার আদেশ হয়েছে। ’
বিএনপির এই আইনজীবী বলেন, ‘আমরা যখন ওই মামলায় ওকালতনামা দিয়েছি, তখন আমাদের না শুনে আদালত কোনো আদেশ দিতে পারেন না। তাই আদেশটি বেআইনি হয়েছে।‘

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial