ঢাকাThursday , 1 February 2018
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে শাপলার ত্রিমুকুট জয়

editor
February 1, 2018 11:28 am
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় ব্যাডমিন্টনে শ্রেষ্ঠত্বের মুকুট ধরে রেখেছেন শাপলা আক্তার। বুধবার পাবনায় শেষ হওয়া চ্যাম্পিয়নশিপের ৩৫তম আসরে ত্রিমুকুট জিতেছেন স্থানীয় তারকা এ শাটলার। নারী একক, দ্বৈত ও মিশ্র দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছেন তিনি।
৩৪ তম আসরেও ত্রিমুকুট জিতেছিলেন পাবনার এ নারী শাটলার। নিজ শহরে এটি তার দ্বিতীয় বারের মতো ত্রিমুকুট জয়। এর আগে ২০১১ সালে এখানে এ সাফল্য দেখিয়েছিলেন তিনি। ক্যারিয়ারে এ নিয়ে ৬ বার ত্রিমুকুট জিতলেন শাপলা। যার ৫ টি জাতীয় চ্যাম্পিয়নশিপে এবং একটি বাংলাদেশ গেমসে। ধবার প্রতিযোগিতার শেষ দিনে বাংলাদেশ আনসারের শাপলা আক্তার এককের ফাইনালে ২-০ সেটে হারিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর এলিনা সুলতানাকে। দ্বৈতে দুলালী হালদারের সঙ্গে জুটি বেঁধে ফাইনালে ২-১ সেটে হারিয়েছেন এলিনা ও নাবিলা জুটিকে।
মিশ্র দ্বৈতে শাপলা জুটি বেঁধেছিলেন রাহাদ কবির খালেদকে নিয়ে। ফাইনালে তারা ২-০ সেটে হারিয়েছেন একই সংস্থার আহসান হাবিব পরশ ও দুলালী হালদার জুটিকে।
পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছেন সিলেটের সালমান খান। ফাইনালে তিনি ২-১ সেটে হারিয়েছেন বাংলাদেশ আনসারের মোহাম্মদ মিনহাজকে। পুরুষ দ্বৈতের ফাইনালে বাংলাদেশ আনসারের রাহাদ কবির খালেদ ও জামিল আহমেদ দুলাল জুটি একই সংস্থার মোয়াজ্জেম হোসেন ও মিনহাজ জুটিকে ২-০ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন।
শাপলা আক্তার এবারের আসরের তিনটিসহ ক্যারিয়ারে স্বর্ণ জিতেছেন ২৪ টি। এ ছাড়া জুনিয়রেও তিনি জিতেছিলেন ৩ টি স্বর্ণ।
প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পুলিশ সুপার মো. জিহাদুল কবির।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial