ঢাকাবৃহস্পতিবার , ৩ অক্টোবর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

পূজায় কোনো সহিংসতার আশঙ্কা নেই : ডিএমপি কমিশনার

editor
অক্টোবর ৩, ২০১৯ ১২:৩১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: আসন্ন দুর্গা পূজায় কোনো ধরনের সহিংসতার আশঙ্কা নেই বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। তারপরও কোথাও হামলা হলে সেটি মোকাবিলার জন্য পুলিশের যথেষ্ট প্রস্তুতি রয়েছে বলেও জানিয়েছেন তিনি।
আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর পুরান ঢাকার ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা জানান।
মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ‘যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য আমাদের কন্ট্রোল রুমসহ সব জায়গায় আলাদা ফোর্স মোতায়েন থাকবে। পূজায় কোনো সহিংসতার আশঙ্কা নেই। তারপরও কোথাও হামলা হলে সেটি মোকাবিলার জন্য আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে।’
রাজধানীর পূজামণ্ডপ সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, ‘রাজধানীতে ২৩৩টি পূজামণ্ডপ আছে। এ হিসাব ছাড়াও পারিবারিকভাবেও কিছু মণ্ডপ রয়েছে। তবে ঢাকেশ্বরী জাতীয় মন্দির, রামকৃষ্ণ মন্দির, ধানমন্ডি পূজামণ্ডপ, বনানী সার্বজনীন পূজামণ্ডপ এই চারটি বিশেষ শ্রেণির। তাই এগুলোতে আমাদের পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকবে।’
‘এসব পুজামণ্ডবগুলোতে নিরাপত্তার জন্য আর্চওয়ে গেট থাকবে। এ ছাড়া পুরো এলাকায় সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে’, যোগ করেন শফিকুল ইসলাম।
ওসিদের বদলীর বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, ‘এটা একটা রুটিন ওয়ার্ক। আমরা মনে করছি, যারা ছিলেন, তাদের চেয়েও বেটার কেউ আছেন। তাদের দায়িত্ব দিলে মানুষ আরও ভালো সেবা পাবে সেভাবেই আমরা রদবদল করছি। ‘
ডিএমপি সূত্রে জানা যায়, বিশেষ চারটি পূজামণ্ডপ ছাড়াও ঢাকায় দুই তারকা চিহ্নিত ৮৬টি পূজামণ্ডপ, এক তারকা বিশিষ্ট ৭৭টি এবং সাধারণ শ্রেণির জন্য ৬১টি মণ্ডপ রয়েছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial