ঢাকাশুক্রবার , ১৯ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

প্রতিটি জেলায় বার্ন ইউনিট করার পরিকল্পনা আছে: স্বাস্থ্যমন্ত্রী

editor
জানুয়ারি ১৯, ২০২৪ ৯:৪১ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত ডেস্ক: দেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিটের কেন্দ্র করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে লোকনাথ ব্রহ্মচারী আশ্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জ একটি শিল্পঘন এলাকা। এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। আগুনে পোড়া অনেক রোগী ঢাকায় যান। তাই নারায়ণগঞ্জের কোনও একটি হাসপাতালে বার্ন ইউনিট খোলা যায় কিনা সেটি নিয়ে আমরা চিন্তাভাবনা করছি। যে হাসপাতালে বার্ন ইউনিট খোলা হবে সেই হাসপাতালের চিকিৎসকদের ঢাকায় বার্ন চিকিৎসা সম্পর্কে ট্রেনিং দেওয়া হবে। তারপরই ইউনিটি খোলা হবে। এছাড়া সরকার দেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিট কেন্দ্র করার পরিকল্পনা করছে।
স্বাস্থ্য খাতে অনিয়ম পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে তিনি বলেন, স্বাস্থ্য খাতের যে কোনও ধরনের অনিয়ম পাওয়া গেলেই ব্যবস্থা নেওয়া হবে। এর পাশাপাশি কোনও চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু হলে ব্যবস্থা নেওয়া হবে। তবে রোগীর স্বজনদের সচেতন হতে হবে, তারা যেন কোনও ধরনের বিশৃঙ্খলা না করেন।
শীতের সময় বার্ন রোগীর সংখ্যা বাড়তি থাকে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই সময়ে জেলা ও বিভাগীয় হাসপাতালগুলোকে সব ধরনের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকতে বলা হয়েছে।
করোনা মহামারির বিষয়ে মন্ত্রী বলেন, দেশে প্রান্তিক পর্যায়ে সেবার মান বৃদ্ধি পেলে শহরে রোগীর চাপ কমবে। আমি নতুন দায়িত্ব নিয়েছি। একদিনেই সব সমস্যার সমাধান করা সম্ভব নয়। বাংলাদেশ থেকে এখনও প্রান্তিক পর্যায়ে করোনা যায়নি। যারা বয়স্ক আছেন তারা লোকসমাগম এড়িয়ে চলবেন এবং মাস্ক ব্যবহার করবেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামশুল ইসলাম ভুইয়া প্রমুখ।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial