ঢাকাসোমবার , ১১ নভেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

প্রসিকিউটর পদ থেকে তুরিন আফরোজকে অপসারণ

editor
নভেম্বর ১১, ২০১৯ ১১:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে তুরিন আফরোজকে অপসারণ করেছে সরকার। শৃঙ্খলা ও পেশাগত আচরণ ভঙ্গ এবং গুরুতর অসদাচরণের দায়ে তাকে অপসারণ করা হয়। সোমবার আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু স্বাক্ষরিত একটি চিঠি ট্রাইব্যুনালের প্রসিকিউশন শাখা থেকে আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়। এরপর তাকে মন্ত্রণালয় থেকে অব্যাহতি দেওয়া হয়।
প্রসঙ্গত, যুদ্ধাপরাধ মামলার আসামি জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও পাসপোর্ট অধিদপ্তরের সাবেক মহাপরিচালক মুহাম্মদ ওয়াহিদুল হক। এই মামলা পরিচালনার দায়িত্বে ছিলেন তুরিন আফরোজ। মামলা পরিচালনার দায়িত্ব পাওয়ার পর ২০১৭ সালের নভেম্বর ফোন করে ওয়াহিদুল হকের সঙ্গে কথা বলেন তুরিন। অভিযোগ উঠে, পরে তিনি পরিচয় গোপন করে ঢাকার একটি হোটেলে ওয়াহিদুল হকের সঙ্গে দেখাও করেন।
২০১৮ সালের ২৪ এপ্রিল ওয়াহিদুল হককে রাজধানীর গুলশান থেকে গ্রেফতার করে পুলিশ। ওই সময় তার মোবাইল ফোনটি জব্দ করা হয়। পরে সেটি পরীক্ষা করতে গিয়ে দুটি অডিও রেকর্ড পাওয়া যায়। ওই অডিওতে ওয়াহিদুল হকের সঙ্গে তুরিনের যোগাযোগের তথ্য ছিল।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial