সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১

প্রাণহানি ছাড়া শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে: কাদের

editor
মে ৮, ২০২৪ ৯:৫০ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত রিপোর্ট: ধান কাটা ও ঝড়বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম হয়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তবে নির্বাচন কমিশনের জানানো ৩০ থেকে ৪০ ভাগ উপস্থিতি, এটা সন্তোষজনক।
বুধবার (৮ মে) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরাই বেশির ভাগ বিজয়ী হয়েছেন। নির্বাচনের ফলাফল এখনও বাকি আছে। এখনও কোথাও কোথাও গণনা শেষ হয়নি। আমরা মনে করি টার্নআউট সন্তোষজনক। প্রাণহানি ছাড়া একটা শান্তিপূর্ণ নির্বাচন।
তিনি আরও বলেন, প্রশাসন খুব দৃঢ় অবস্থান নিয়েছে। দল থেকেও নেত্রীর নির্দেশে সবাই যথাযথ দায়িত্ব পালন করেছে। সে জন্য শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে।
উপজেলা নির্বাচন নিয়ে বিরোধী দল যে বক্তব্য রেখেছে, সেটা হাস্যকর বলে প্রমাণিত হয়েছে মন্তব্য করে সাধারণ সম্পাদক বলেন, উপজেলা নির্বাচনে ১৩৯টি নির্বাচন হয়েছে। স্থানীয় সরকার নির্বাচনে অনেকের আশঙ্কা ছিল খুনাখুনি ও রক্তাক্ত অবস্থার মধ্য দিয়ে সমাপ্ত হবে। কিছু জায়গায় বিক্ষিপ্ত ঘটনা ছাড়া এই নির্বাচনে দেশের কোথাও কোনও প্রাণহানির ঘটনা নেই।
বিএনপি বলেছে, নির্বাচনকে বয়কট করেছে জনগণ, সাংবাদিকদের এমন প্রশ্নে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৩০ থেকে ৪০ শতাংশ ভোটার যদি উপস্থিত হয়, যেখানে বিএনপি ও তাদের সমমনা অন্য দল নেই। তারপরও প্রাকৃতিক এই পরিস্থিতিতে এত উপস্থিতি সন্তোষজনকই। বিএনপির এ ধরনের বক্তব্য পাগলের প্রলাপ।
ওবায়দুল কাদের বলেন, বিএনপির অনেকেই নির্বাচন করেছেন। বহিষ্কার করেও তাদের ঠেকানো যায়নি। আসলে স্থানীয় প্রয়োজনে স্থানীয়দের নিবৃত্ত রাখা কঠিন।
এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন প্রমুখ।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial