ঢাকাMonday , 4 December 2023
আজকের সর্বশেষ সবখবর

বাছাইয়ে টিকলো ১৯৮৫ জনের মনোনয়ন, বাতিল ৭৩১

editor
December 4, 2023 3:04 pm
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর ২৯টি দল ও স্বতন্ত্র মিলে ৩০০ আসনে দুই হাজার ৭১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। যাচাই-বাছাই শেষে এক হাজার ৯৮৫ জনের মনোনয়নপত্র বৈধ ও ৭৩১ জনেরটা অবৈধ বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।
সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় নির্বাচন ভবনে এ তথ্য জানান নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। তবে, কোনো দলের কতজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে বা কী কারণে হয়েছে তা জানায়নি ইসি।
অশোক কুমার দেবনাথ বলেন, যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা মঙ্গলবার (৫ ডিসেম্বর) থেকে আপিল করতে পারবেন। এ বিষয়ে আপিল শুনানি হবে।
ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই চলে আজ বিকেল ৪টা পর্যন্ত। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial